×

আন্তর্জাতিক

সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ফের গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০১৯, ০৫:৩৭ পিএম

সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ফের গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে দ্বিতীয় আরেকটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ইসলামাবাদ হাইকোর্ট জারদারির জামিন আবেদন নাকচ করে দিলে আজ সোমবার তাকে গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, পার্ক লেন মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো তাকে গ্রেপ্তার করেছে।

চলতি মাসের শুরুতে অর্থ পাচারের সঙ্গে জড়িত ও ভুয়া ব্যাংক হিসাবের আরেকটি মামলায় জারদারিকে গ্রেপ্তার করা হয়।

গত ২৬ জুন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান জারদারি ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) আবেদন করেন পার্ক লেন এবং বিলাশবহুল গাড়ি মামলায় তার দাখিল করা পিটিশন প্রত্যাহার করতে তাকে যেন অনুমতি দেয়া হয়।

কিন্তু হাইকোর্ট তার জামিন আবেদন নাকচ করে দেয়। এর আগে গত ১০ জুন ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ পাচারের মামলায় তাকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। পাকিস্তানের সাবেক এই প্রেসিডেন্টকে রিমান্ডে নিয়েছে এনএবি।

আসিফ জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা। পিপিপি পাকিস্তানের বর্তমান পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন জারদারি। তিনি পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। তার ছেলে বিলওয়াল ভুট্টো এখন দলটির কর্ণধার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App