×

জাতীয়

সাভারে হেলে পড়েছে ৬ তলা ভবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০১৯, ১০:৫৩ পিএম

সাভারে হেলে পড়েছে ৬ তলা ভবন

সাভারে হেলে পড়া ৬ তলা ভবন (ছবি: সংগৃহীত)।

সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ৬ তলা একটি ভবন পাশে অবস্থিত অপর একটি ৩ তলা ভবনের উপর হেলে পড়ায় স্থানীয় প্রশাসন দু’টি ভবনই সিলগালা করে দিয়েছে। নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে আবাসিক ভবন দু’টিতে থাকা বাসিন্দাদের।

রোববার (৩০ জুন) রাত ৮টার দিকে হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকার ব্যক্তি মালিকানাধীন আবাসিক ভবন দু’টি সিলগালা করার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান। ভবন দু’টি হলো মজিবর রহমানের মালিকানাধীন তারা মহল ভিলা নামে ৬ তলা ও আইয়ুব আলীর মালিকানাধীন রুদ্র ছায়া নামে ৩ তলা বিশিষ্ট ভবন।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন আহমেদ জানায়, সন্ধ্যায় ইউএনওর নেতৃত্বে হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় ওই ভবন দু’টি পরিদর্শনে যান তারা। এসময় দেখতে পান তারা মহল ভিলা নামে ৬ তলা ভবনটি পাশের রুদ্র ছায়া নামে ৩ তলা ভবনের উপর হেলে পড়েছে।সেসময় ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যদের সহায়তায় ভবনে বসবাসরত সমস্ত বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়।

এসময় ভবন দু’টি সিলগালা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি আরও বলেন, ৬ তলা ভবনটির নকশা না মেনে অনুমোদনহীন ভাবে তৈরি করা হয়েছে বিধায় তা পাশের ভবনের উপর হেলে পড়েছে।

এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন, ভবন দু’টি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার পর তা সিলগালা করে দেওয়া হয়েছে। তবে অনুমোদন না নিয়ে ভবন তৈরির বিষয়টি তদন্ত পূর্বক মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App