×

জাতীয়

ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসির রোড-শো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০১৯, ০৬:৫৫ পিএম

ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসির রোড-শো

ছবি: সংগৃহীত

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে বাউল গানের মাধ্যমে রোড-শো পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। শনিবার (২৯ জুন) দিনব্যাপী ডিএনসিসির পাঁচটি অঞ্চল থেকে পাঁচটি ট্রাকে করে বাউল শিল্পীরা বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিরুদ্ধে গানে গানে জনগণকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতন করেন।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। এর অংশ হিসেবে রোড-শোর আয়োজন করা হয়। সার্বিকভাবে মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির পক্ষ থেকে নিয়মিত ওষুধ ছিটানো অব্যাহত রয়েছে। তবে এডিস মশা নিয়ন্ত্রণে জনসচেতনতা বাড়ানোর উপর ডিএনসিসি অধিক গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

তিনি বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বাউল গানের মতো লোকজ মাধ্যমও ব্যবহার করা হচ্ছে। এ রোড শোতে বাউল শিল্পীরা গানে-গানে, লিফলেট বিতরণ করে এবং স্লোগানের মাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য প্রচারাভিযান চালাচ্ছেন। এছাড়া বিভিন্ন কমিউনিটিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে কয়েকমাস ধরে প্রচার ও অবহিতকরণ সভার আয়োজন করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App