গোপালগঞ্জের মুকসুদপুরে বাস চাপায় মা-ছেলে নিহত

আগের সংবাদ

আমদানি ছবিতে সমাধান খুঁজছে ইন্ডাস্ট্রি

পরের সংবাদ

পর্দায় ফিরে আসছেন তারা

মেলা প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০১৯ , ২:৪৯ অপরাহ্ণ

আরিফিন শুভ অভিনীত ‘সাপলুডু’ ছবিটি তৈরি হয়ে রয়েছে। মুক্তির জন্য এখনো কোনো তারিখের সিদ্ধান্ত হয়নি। বাপ্পি অভিনীত শেষ ছবি ‘দাগ হৃদয়ে’ মুক্তি পেয়েছে গত ফেব্রুয়ারিতে। সাইমন অভিনীত কোনো ছবি সহসাই মুক্তি পাচ্ছে না

একটা সময় তাদের প্রত্যেকেরই ব্যস্ততা ছিল চোখে পড়ার মতো। রাত নেই, দিন নেই শুটিং-ডাবিং নিয়ে পড়ে থাকতেন। এখন প্রডাকশনের ব্যস্ততার জায়গায় ব্যস্ততা বেড়েছে সিনেমার সংগঠনে। সিনেমায় পরিবেশ ফেরানোর জন্য নানা রকম আয়োজনে সময় দিতে দেখা যাচ্ছে তাদের। বলা হচ্ছে এ সময়ের সিনেমায় সুপরিচিত নায়কদের কথা। অনেকদিন হলো দর্শকদের সঙ্গে তাদের দূরত্ব তৈরি হয়েছে। পর্দায় নতুন ছবির অভাবে তাদের যেন দর্শকরা ভুলতেই চলেছেন! তবে বিরতি ভেঙে আবারো নায়করা ফিরে আসছেন দর্শকদের কাছে। দূরত্ব ভেঙে নায়ক ও দর্শক এই দুই পক্ষ কাছাকাছি আসছেন।

গেল ঈদে দূরত্ব ঘোচানোর আয়োজনে হাজির হলেন ইমন। ২০১৮ সালে তার কোনো ছবি মুক্তি পায়নি। লম্বা সময় তিনি ছিলেন সিনেমা হলের আঙিনা থেকে দূরে। ঈদে ‘পাসওয়ার্ড’ ছবি দিয়ে তিনি ভক্তদের কাছে ফিরলেন। দর্শকরাও তাকে আপন করে নিলেন। মালেক আফসারী পরিচালিত ও শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ডে’ ইমন এক প্রতিবন্ধীর চরিত্রে অভিনয় করে দর্শকদের সহানুভূতি কেড়েছেন। ছবিতে প্রধান নায়ক না হলেও তার চরিত্রটি ছিল গুরুত্বপূর্ণ। ‘পাসওয়ার্ড’ দিয়ে তিনি দর্শকপ্রিয় একটি ছবির সঙ্গে নিজের নাম জুড়ে নিলেন।

ইমনের মতোই সিনেমা হল থেকে দূরে নিরব। গত বছর তারও কোনো ছবি মুক্তি পায়নি। দর্শকদের সঙ্গে তার ব্যবধান এক বছরের অনেক বেশি সময়। তাকে সিনেমার নানা অনুষ্ঠানে দেখা গেলেও ছিলেন না বড় পর্দায়। দর্শকদের সঙ্গে তার বিশাল দূরত্ব অবশেষে ঘুচে যাচ্ছে। নিরব অভিনীত নতুন ছবি ‘আব্বাস’ মুক্তি পাচ্ছে ৫ জুলাই। সাইফ চন্দন পরিচালিত এ ছবিতে নিরব অভিনয় করছেন পুরনো ঢাকার মাস্তান যুবকের চরিত্রে। ছবির কেন্দ্রীয় চরিত্রেই অভিনয় করছেন নিরব। অনেকদিন পরে এলেও নায়কের চরিত্রে আসছেন তিনি। তার ভক্তদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ‘আব্বাস’ মুক্তির মধ্য দিয়ে।
শুধুু নতুন প্রজন্ম নয়, আগের প্রজন্মের নায়করা রয়েছেন পর্দা থেকে দূরে। তাদের সঙ্গে দর্শকদের দূরত্ব বেড়েছে। এই নায়কদের মধ্যে
রয়েছেন আমিন খানও। তার অভিনীত কোনো ছবি গত বছর মুক্তি পায়নি। কয়েক বছর ধরেই তিনি অভিনয়ে নেই। তাকে সিনেমার সংগঠনেও সরব দেখা যায় না। অবশেষে আমিন খান দর্শকের সামনে আসছেন। তাদের মুখোমুখি হচ্ছেন নতুন একটি ছবি নিয়ে। এ ছবির নাম ‘অবতার’। আমিন খানকে এ ছবিতে কেমন অবতারে দেখা যাবে তা জানার জন্য ভক্তদের অপেক্ষা করতে হবে ১৯ জুলাই পর্যন্ত। এদিন মুক্তি পাবে মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’। এতে মাহিয়া মাহি ও নবাগত রুশো অভিনয় করেছেন আমিন খানের পাশাপাশি।
উল্লিখিত তিন নায়কের বিরতির অবসান ঘটলেও অপেক্ষা রয়েছে আরো কয়েকজনের জন্য। যার মধ্যে আরিফিন শুভ অভিনীত ‘সাপলুডু’ ছবিটি তৈরি হয়ে রয়েছে। মুক্তির জন্য এখনো কোনো তারিখের সিদ্ধান্ত হয়নি। বাপ্পি অভিনীত শেষ ছবি ‘দাগ হৃদয়ে’ মুক্তি পেয়েছে গত ফেব্রুয়ারিতে। সাইমন অভিনীত কোনো ছবি সহসাই মুক্তি পাচ্ছে না। দেশে ছবি নির্মাণের সংখ্যা দিন দিন কমছে। এর ফলে নায়কদের আগের ব্যস্ততা নেই। এর মধ্যেই কেউ কেউ মাঝেমধ্যে ব্যস্ত হয়ে পড়ছেন।