যশোরে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত

আগের সংবাদ

উইন্ডিজের বিপক্ষে ২৬৮ রানের সংগ্রহ পেল ভারত

পরের সংবাদ

শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন

প্রকাশিত হয়েছে: জুন ২৭, ২০১৯ , ৭:০১ অপরাহ্ণ | আপডেট: জুন ২৭, ২০১৯, ৭:০১ অপরাহ্ণ

Avatar

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৩০-এ অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৫ ও ১৯২৪।

এ দিন ডিএসইতে ৫১৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮৬ কোটি টাকা বেশি। বুধবার (২৬ জুন) লেনদেন হয়েছিল ৪৩১ কোটি টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫২টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪৭টির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৫৪টি, অপরিবর্তিত রয়েছে ৫১টি।

টাকার অংকে ডিএসইতে শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, রানার অটোমোবাইলস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, কাট্টালি টেক্সটাইল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ফরচুন, ব্র্যাক ব্যাংক ও জেনেক্স ইনফোসিস।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৪৯। এ দিন সিএসইতে হাতবদল হওয়া ২৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৩৯টির, কমেছে ৯৩টির, অপরিবর্তিত আছে ৩৬টি। এ দিন ৪৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে চার কোটি টাকা বেশি। বুধবার লেনদেন হয়েছিল ৩৯ কোটি টাকা।