×

জাতীয়

ঝুঁকিপূর্ণ রেললাইন সংস্কার চেয়ে হাইকোর্টে রিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০১৯, ০৬:২৬ পিএম

ঝুঁকিপূর্ণ রেললাইন সংস্কার চেয়ে হাইকোর্টে রিট

ছবি: সংগৃহীত

বাংলাদেশ রেলওয়ের যাত্রীদের যাতায়াত সহজলভ্য, আধুনিক ও ত্রুটিমুক্ত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি সংস্কারের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ রেললাইন চিহ্নিত করে তা দ্রুত সময়ের মধ্যে সংস্কারের নির্দেশনা চাওয়া হয়েছে।

একই সঙ্গে সারাদেশে রেললাইনের আধুনিয়কায়ন, সংস্কার এবং সংরক্ষণে রেলওয়ে কর্তৃপক্ষের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারির নির্দেশনা চাওয়া হয়েছে।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে জনস্বার্থে বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাসগুপ্ত রিট আবেদন করেন। রিটে রেল মন্ত্রণালয়ের সচিব ও রেল পরিদর্শকসহ তিনজনকে বিবাদী করা হয়েছে বলে জানান রিটকারী আইনজীবী।

আগামী সপ্তাহে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৫ জুন একটি দৈনিকে ‘সংস্কারের অভাবেই রেলে মৃত্যুফাঁদ’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে রিট আবেদনে। গত রোববার মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেসের বগি কালভার্ট ভেঙে খাদে পড়ে চারজন নিহত হয় বলে প্রতিবেদন প্রকাশ করা হয় বিভিন্ন জাতীয় দৈনিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App