ইরান যুক্তরাষ্ট্রের সঙ্গে যুদ্ধ চায় না: রুহানি

আগের সংবাদ

জাতীয় ক্যারিয়ার মেলায় থাকছে ‘রেজিস্ট্রো’

পরের সংবাদ

শিগগির ডুয়েলগেজ হচ্ছে সিলেট রেল রুট: রেলমন্ত্রী

প্রকাশিত হয়েছে: জুন ২৬, ২০১৯ , ৫:৫৬ অপরাহ্ণ | আপডেট: জুন ২৬, ২০১৯, ৬:৩৭ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আখাউড়া-সিলেট রুটের মিটারগেজ লাইন পুরাতন হওয়ায় এক লাইন থেকে আরেক লাইন সরতে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। তাই শিগগির এ রুট ডুয়েলগেজে রূপান্তর করা হবে। বুধবার (২৬ জুন) দুপুর ১টার দিকে মন্ত্রী বরমচাল পৌঁছে সেখানে আয়োজিত সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে তিনি দুর্ঘটনা কবলিত এলাকার রেল লাইন ও দুর্ঘটনায় পতিত উপবন এক্সপ্রেসের বগিগুলো পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, রেল দুর্ঘটনার বিষয় খতিয়ে দেখতে ইতোমধ্যে দু’টি কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নেবো।  প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেক নিহত ব্যক্তির পরিবারকে এক লাখ টাকা ও আহতদের পরিবারকে ১০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। সরকারের অন্যান্য বিভাগ থেকে তাদের আরও সহায়তা দেওয়া হবে।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রমাণ করতে হলে রেলের উন্নয়ন করতে হবে। যে দেশ যতো বেশি উন্নত সেই দেশের রেল যোগাযোগ ততো উন্নত। সেজন্য আমরা আখাউড়া-সিলেট রুটের সংস্কার, সব পুরাতন ব্রিজ ভেঙে নতুন নির্মাণ এবং ডুয়েলগেজ করার জন্য ১৬ হাজার কোটি টাকা ব্যয়ে প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে মন্ত্রী কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান। সেখান থেকে কুলাউড়া-লাতু রেল লাইন পুনস্থাপন কাজ সম্পর্কে জানতে কুলাউড়া রেলওয়ে জংশন পরিদর্শন করেন। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রী শাহাব উদ্দিন ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।