×

জাতীয়

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০১৯, ০৮:৩৯ পিএম

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ছবি: সংগৃহীত

মৌলভীবাজারে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ২১ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু হয়েছে। সোমবার (২৪ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রেল যোগাযোগ চালু হয়। বরমচাল স্টেশন মাস্টার রোমান আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, এ রুটে চলাচলকারী সব ট্রেনকে দুর্ঘটনা কবলিত এলাকায় সর্বোচ্চ ৫ কিলোমিটার গতি রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

এ ব্যাপারে কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক বলেন, সন্ধ্যায় সিলেট পর্যন্ত ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। তবে এখনো কুলাউড়া থেকে কোনো ট্রেন ছেড়ে সিলেটে আসেনি এবং সিলেট থেকে কোনো ট্রেন ছেড়ে কুলাউড়ার দিকে যায়নি। তিনি বলেন, খালে পড়া বগিগুলো এখনো সেখানে রয়েছে। সেগুলো পরে সরানো হবে। আপাতত রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে। এছাড়া দুর্ঘটনার কারণে চার যাত্রী নিহতের ঘটনায় অপমৃত্যুর মামলা হবে, বলেন তিনি।

এদিকে, দুর্ঘটনার পর থেকে সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকর্তার মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। রোববার (২৩ জুন) দিবাগত রাতে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি কুলাউড়া উপজেলার বরমচাল রেলস্টেশন ছেড়ে এসে মনছড়া রেল সেতুটি অতিক্রম করার সময় স্লিপারে লুজ কানেকশন থাকার কারণে চাকা সরে গিয়ে দুর্ঘটনায় পড়ে। এতে নিহত হন ট্রেনের ৪ যাত্রী। আহত হন অন্তত দুইশ’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App