×

জাতীয়

ট্রেন দুর্ঘটনা: নিহতদের পরিচয় মিলেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০১৯, ০৬:৪৩ পিএম

মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া উপবন এক্সপ্রেসের ৫টি বগি লাইনচ্যুত হয়ে নারীসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ট্রেনটির প্রায় দুই শতাধিক যাত্রী। সোমবার (২৪ জুন) বিকেলে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

এরা হলেন- বাগেরহাটের মোল্লারহাট উপজেলার ভানদর খোলা গ্রামের মো. আকরাম মোল্লার মেয়ে সানজিদা আক্তার, সিলেটের মোগলাবাজার থানার আবদুল্লাপুর এলাকার আবদুল বারীর মেয়ে ফাহামিদা ইয়াসমিন ইভা এবং ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও শেখের টিলার মৃত চেরাগ মিয়ার মেয়ে মনোয়ারা বেগম ও হবিগঞ্জের বাহুবলের কাওছার আহমেদ।

জানা যায়, নিহতদের মধ্যে মনোয়ারা পারভীন মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভার টিটিডিসি এরিয়ার বাসিন্দা আব্দুল বারীর স্ত্রী। তিনি রোববার রাতে সিলেট থেকে মেয়ের বাসা থেকে উপবন ট্রেনে করে কুলাউড়ায় নিজ বাসায় ফিরছিলেন। এ সময় উনার মেয়ে ও বোনের মেয়ে সঙ্গে ছিলেন। দুর্ঘটনায় ট্রেনের জানালার কাঁচ ভেঙে উনি মাথা, মুখ ও বুকে আঘাতপ্রাপ্ত হন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। তবে তার সঙ্গে থাকা মেয়ে ও বোনের মেয়ে সামান্য আহত হন।

এদিকে এ ঘটনায় নিহত ফাহমিদা আক্তার ও সানজিদা আক্তার সিলেট নার্সিং কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানান কলেজের অধ্যক্ষ ফয়সল আহমদ চৌধুরী। ফাহমিদার ভাই আব্দুল হামিদ কুলাউড়া হাসপাতালে বোনের মরদেহ শনাক্ত করেন।

হামিদ জানান, নার্সিং ট্রেনিংয়ের জন্য সিলেট থেকে উপবনে করে একটি দলের সঙ্গে ঢাকা যাচ্ছিলেন ফাহমিদা। আর নিহত কাওছার আহমেদের স্বজনরা হবিগঞ্জ থেকে তার মরদেহ নিতে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছেন বলে জানা গেছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. নুরুল হক বলেন, নিহতদের চারজনেরই পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তার মধ্যে দু’টি মরদেহ স্বজনদের কাছে আর বাকি দু'টি সিলেট নার্সিং কলেজকে হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App