×

অর্থনীতি

স্বর্ণমেলার ১ম দিনে ৮২৯ ভরি স্বর্ণের আয়কর জমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০১৯, ০৬:৪৬ পিএম

চট্টগ্রামে তিন দিনব্যাপী স্বর্ণমেলার প্রথম দিনে ৮২৯ ভরি স্বর্ণ, ২ দশমিক ৫ ক্যারেট হীরা ও ১৭০ ভরি রৌপ্যের বিপরীতে আয়কর জমা পড়েছে ৮ লাখ ৫২ হাজার টাকা। স্বর্ণমেলার তথ্য ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত কর কমিশনার মো. মাহমুদুর রহমান জানান, ১১ জন স্বর্ণ, হীরা ও রৌপ্য খাতে মজুদের ঘোষণা দিয়ে ৮ লাখ ৫২ হাজার টাকা আয়কর জমা দিয়েছেন।

নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিকের পিএইচপি পেলিকান মেহজাবিন ভবনে রোববার (২৩ জুন) স্বর্ণমেলা শুরু হয়। আয়কর বিভাগ আয়োজিত এ মেলায় নিবন্ধিত স্বর্ণ ব্যবসায়ী সমিতির সদস্যদের অঘোষিত ও মজুদ স্বর্ণ, স্বর্ণালংকার, কাট ও পলিশড ডায়মন্ড এবং রৌপ্যের ঘোষণার বিপরীতে কর পরিশোধের সুযোগ দেওয়া হচ্ছে। প্রতি ভরি স্বর্ণে ১ হাজার টাকা, রৌপ্যের জন্য ৫০ টাকা, প্রতি ক্যারেট কাট ও পলিশড ডায়মন্ডের জন্য ৬ হাজার টাকা কর পরিশোধ করতে হবে।

এছাড়া মেলায় রয়েছে স্বর্ণ ব্যবসায় জড়িত নতুন করদাতাদের ইটিআইএন প্রদান, চট্টগ্রামের প্রতিটি কর অঞ্চলের জন্য পৃথক বুথে ঘোষণা ফরম গ্রহণ, আয়কর পরিশোধের জন্য সোনালী ব্যাংক লিমিটেডের বুথ ও পরামর্শ কেন্দ্র। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। নতুন করদাতাদের ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্ট বা জাতীয় পরিচয় পত্রের ছায়াকপি সঙ্গে আনতে অনুরোধ জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App