×

আন্তর্জাতিক

কম্বোডিয়ায় সাততলা ভবন ধসে নিহত ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০১৯, ০৯:১৯ পিএম

কম্বোডিয়ায় সাততলা ভবন ধসে নিহত ৭

ভবনটি ধসে পড়ার পর অনুসন্ধান ও উদ্ধারকাজ চলছে। ছবি: খেমার টাইমস

কম্বোডিয়ার প্রিয়াহ সিহানোউক প্রদেশের সিহানোউকভিলে শহরের একটি নির্মাণাধীন সাততলা ভবন ধসে কমপক্ষে সাতজন নিহত এবং ২৩ জন আহত হয়েছেন। ভবনধসের ঘটনাটি ঘটে শনিবার সকালে।

এদিন সন্ধ্যায় এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এই তথ্য জানায় স্থানীয় সংবাদপত্র খেমার টাইমস। গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, তিনি তার নাম প্রকাশ করতে চাননি।

এই কর্মকর্তা বলেন, আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ভবনটি ধসে পড়ার সময় ভবনটিতে কতজন ছিলেন তা আমরা এখনও জানতে পারিনি। তাই অনুসন্ধান ও উদ্ধারকাজ অব্যাহত আছে।

তিনি বলেন, আমরা আশা করছি ভবনটির ধ্বংসাবশেষের নিচে আর কেউ নেই। তবু আমরা সতর্কতার সঙ্গে ভবনটির ধ্বংসাবশেষ সরাবো। এটি খুব কঠিন কাজ কিন্তু উদ্ধারকারীরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রিয়াহ সিহানোউক প্রদেশের গভর্নর ইয়ুন মিন এরইমধ্যে আহতদের সঙ্গে দেখা করে সমবেদনা জানিয়েছেন এবং তাদেরকে আর্থিকসহ সবধরনের সহায়তা প্রদান করার আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে হাসপাতালে এবং নিহতদের বাড়িতে তাদের শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করার সবধরনের প্রস্তুতি নেন বৌদ্ধভিক্ষুরা। এই ভবনধসের ঘটনায় ভবনটির চীনা মালিকসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রায় ১৫ মিটার প্রশস্ত এবং ৩০ মিটার দীর্ঘ নির্মাণাধীন ভবনটির নির্মাণকাজ প্রায় ৮০ শতাংশ শেষ হয়েছিল বলে কম্বোডিয়ার সংবাদপত্রটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App