অজিদের ভাবনায় সাকিব

আগের সংবাদ

নতুন ছক্কাবাজের উদয়

পরের সংবাদ

তামিমে আশাবাদী ম্যাকেঞ্জি

প্রকাশিত হয়েছে: জুন ২০, ২০১৯ , ১২:২৮ অপরাহ্ণ | আপডেট: জুন ২০, ২০১৯, ১২:২৮ অপরাহ্ণ

Avatar

বিশ্বকাপে আজ টাইগাররা অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে। উভয় দলের কাছে এ ম্যাচটির গুরুত্ব অনেক। যারা জিতবে তারা সেমিফাইনালের পথে বহুদূর এগিয়ে যাবে। ওপেনিংয়ে মারকুটে তামিম ইকবাল রানের ফোয়ারা ছোটাতে না পারাতে কিছুটা আক্ষেপ ঝরছে টাইগার সমর্থকদের কণ্ঠে। তামিম রান পাওয়া মানে দলের স্কোর বড় হওয়া। উইন্ডিজের বিপক্ষে ভালো শুরু করেও ফিফটির দেখা পাননি এ ওপেনার। ৪৮-এ রান আউট হয়েছে। টাইগার ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি আশাবাদী আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে রানে ফিরবেন ড্যাশিং ওপেনার তামিম। এই বিশ্বকাপে এখন পর্যন্ত আমার যেটা ভালো লেগেছে তা হলো ছেলেরা মন খুলে সাহসের সঙ্গে ব্যাটিং করছে। কারো মধ্যে কোনো জড়তা বা আতঙ্ক নেই। প্রত্যেকেই যার যার দায়িত্ব বুঝতে পেরে সেটা পালন করার চেষ্টা করছে। দক্ষিণ আফ্রিকার সঙ্গে আমরা দারুণভাবে জিতেছি। তিনশর উপর রান তুলেছি। নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের কিছুটা ভুল হয়েছিল। ওই ম্যাচটিতে ব্যাটসম্যানরা ভেবেছিল আরো রান উঠবে। কিন্তু সেখানে ২৭০-২৮০ রান করতে পারলে ভালো হতো। নিউজিল্যান্ডের সঙ্গেই বড় সুযোগ হারিয়েছিলাম আমরা। ওই ম্যাচটি আমরা জিততেই পারতাম। তবে যা হওয়ার হয়ে গেছে। এখন আমরা কেবল সামনেই এগোতে পারি। তামিম সম্পর্কে ম্যাকেঞ্জি বলেন, সত্যি কথা বলতে কি, আমি এ ওপেনারকে নিয়ে মোটেই চিন্তিত নই। আমি জানি, সে বড় স্কোর করবেই। কেননা, তার শুরুটা ভালো হচ্ছে এবং সে প্রচুর পরিশ্রম করে যাচ্ছে। আমার মনে হয়, তামিমের কাছ থেকে বড় ইনিংস দেখা আমাদের সময়ের ব্যাপার।
টাইগার সমর্থকরা তামিমের রানে ফেরার পাশাপাশি অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারণ ফিঞ্চের দ্রুত সাজঘরে ফিরে যাওয়া প্রত্যাশা করছেন। এবার সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার তিন নম্বরে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার রান ৫ ম্যাচে ৩৪৩ রান, গড় ৬৮।
সে হিসেবে সাকিবকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে উঠে আসার সুযোগ রয়েছে অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চের সামনে। দুজনের মধ্যে ব্যবধান ৪১ রান। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এখন দুই নম্বরে আছেন ইংল্যান্ডের জো রুট। তার নামের পাশে রয়েছে ৩৬৭ রান। এ ছাড়া এই তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৩১৯ রান করেছেন রোহিত। আর ওয়ার্নার করেছেন ৫ ম্যাচে ২৮১ রান।