ইতিহাস লেখার লড়াইয়ে নটিংহামে টাইগাররা

আগের সংবাদ

ময়মনসিংহ থেকে সোহেল তাজের ভাগ্নে সৌরভ উদ্ধার

পরের সংবাদ

টাইগারদের মতোই উজ্জীবিত সমর্থকরা

প্রকাশিত হয়েছে: জুন ২০, ২০১৯ , ১০:৫৯ পূর্বাহ্ণ | আপডেট: জুন ২০, ২০১৯, ১০:৫৯ পূর্বাহ্ণ

Avatar

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ খেলায় বিস্ময়কর জয়ের পর ব্রিটিশ মিডিয়া যেন সাকিবের প্রশংসায় পঞ্চমুখ। ট্যাবলয়েড পত্রিকাগুলো তো বটেই, এমনকি টেলিগ্রাফ থেকে শুরু করে গার্ডিয়ান পর্যন্ত সাকিবের পারফরমেন্সের প্রশংসা করতে গিয়ে বিস্ময় প্রকাশ করছে। ১৭ জুনের সাকিব-লিটন জুটির অনবদ্য ব্যাটিংয়ের টাটকা স্মৃতি নিয়ে বাংলাদেশ আজ আবারো মাঠে নামছে নটিংহামে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এ ম্যাচে মাশরাফিদের প্রস্তুতি যেমন বাঘের মতই, তেমনি বাংলাদেশের সমর্থকরাও বেশ উজ্জীবিত। তাদের আজকের সমর্থন হবে আরো বেশি প্রাণস্পর্শী। গ্যালারিতে বসে জোরালো স্লোগানের প্রস্তুতি নিয়েই আজ নটিংহামে জড়ো হচ্ছেন হাজার হাজার বাংলাদেশি। ব্রিটিশ মিডিয়ায় উচ্চারিত প্রশংসা আজকের ম্যাচেও ধ্বনিত প্রতিধ্বনিত হোক এই প্রত্যাশা নিয়েই আজ বাংলাদেশের লড়াই দেখবে পৃথিবীর অগণিত বাংলাদেশি দর্শক।
এদিকে খেলার ফাঁকে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মা লন্ডন ঘুরে বেড়াচ্ছেন। বিশ্বকাপ খেলা চলাকালীন এই প্রথম তাদের একটা ছবি সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানও তাদের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন বলে জানাচ্ছে গণমাধ্যম। যদিও শিখর ধাওয়ান ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন।
জানা গেছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী বিশ্বকাপ চলাকালীন প্রথম ২০ দিন পরিবারের সঙ্গে ক্রিকেটারদের মেলামেশার অনুমোদন ছিল না। এই সময়টুকু চলে যাবার পর তারা ম্যাচের বাইরে একান্তে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। তবে ‘২০ দিনের নির্ধারিত’ নিয়ম শেষে পরিবারের সঙ্গে একান্তে সময় কাটানোর সময়ও বেঁধে দেয়া হয়েছে সর্বোচ্চ ১৫ দিন।
অন্যদিকে ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে পরাজয়ের পর আফগান ক্রিকেটাররা সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছেন বলে খবর বেরিয়েছে। সাধারণত দক্ষিণ এশিয়ার দেশগুলোর ক্রিকেট সমর্থকরা তাদের দেশের খেলোয়াড়দের নিয়ে উল্লাসে মেতে উঠতে চায়। তাই এরা যখনই বাইরে যায়, বিশেষত পরিবার নিয়ে তখন কিছুটা উটকো ঝামেলা সামলাতে হয়। ম্যানচেস্টারের আকবর রেস্টুরেন্টে যদিও আফগান ক্রিকেটাররা তাদের স্বজন ছাড়াই ছিলেন, কিন্তু ছবি উঠানো নিয়ে শেষ পর্যন্ত তারা সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন। প্রায় মধ্যরাতে ঘটা এ ঘটনায় ম্যানচেস্টার পুলিশ হস্তক্ষেপ করে। তবে নিরাপত্তার স্বার্থেই আফগান ক্রিকেটারদের নাম গণমাধ্যমকে অবহিত করেনি পুলিশ।
উল্লেখ্য, বাংলাদেশের ক্রিকেট টিমের খেলোয়াড়দের কারো কারো স্ত্রী ও পরিজনদের খেলার মাঠে দেখা গেছে। মাঠের বাইরে তারা বিভিন্ন সময় সমর্থকদের সঙ্গে ভারতীয় রেস্টুরেন্টে আহার-গল্পে মেতে উঠেছেন অনেক আগ থেকেই।