চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

আগের সংবাদ

রাঙামাটিতে পাহাড়ি যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরের সংবাদ

আর্জেন্টিনাকে হার থেকে বাঁচালেন মেসি

প্রকাশিত হয়েছে: জুন ২০, ২০১৯ , ১২:৫০ অপরাহ্ণ | আপডেট: জুন ২০, ২০১৯, ১২:৫৫ অপরাহ্ণ

Avatar

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে বসেছিল আর্জেন্টিনা। তবে মেসির গোল থেকে কোনোরকম ড্র করে বাঁচে দলটি। প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা। এর ফলে হার থেকে বাঁচল আর্জেন্টিনা ।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে বেলো হরিজন্তের স্তাদিও মিনেইরাওয়ে গ্রুপ ‘বি’ থেকে প্যারাগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। তবে রিচার্ড সানচেজের প্রথমার্ধের গোলে হারের শঙ্কা জাগে নীল-সাদা জার্সিধারীদের। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে লিওনেল মেসির পেনাল্টি গোল রক্ষা করে আর্জেন্টিনাকে।

এ ম্যাচে আর্জেন্টিনাকে হারের হাত থেকে বাঁচানোর দায়িত্ব কাঁধে তুলে নেন দলটির গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিও। প্রতিপক্ষের দেরলিস গঞ্জালেসের পেনাল্টি থেকে নেওয়া শট রুখে দেন তিনি।

এই ড্রয়ের ফলে এবারের আসরে নিজেদের গ্রুপে প্রথম পয়েন্ট পেল আর্জেন্টিনা। তবে প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হারার পলে চার দলের মধ্যে সবার শেষেই রয়েছে তারকা সমৃদ্ধ দলটি। এমনকি অতিথি হিসেবে খেলতে আসা কাতারও আর্জেন্টিনার ওপরে রয়েছে।

আর্জেন্টিনার শুরুটা যদিও দারুণ হয়েছিল। প্রথম ৩০ মিনিটের মধ্যে প্যারাগুয়েরও সুযোগ আসে। তবে কাউন্টার অ্যাটাক থেকে গঞ্জালেসের শট জালের বাইরে দিয়ে চলে যায়।

আর্জেন্টিনার হয়ে ৩৪ মিনিটে দলের সবচেয়ে বড় তারকা মেসি সুযোগটি পান। তবে বার্সেলোনা অধিনায়কের ৩০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিক ঠেকিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক রবের্তো ফার্নান্দেজ। কিন্তু তিন মিনিট পরেই নিজের প্রথম আন্তর্জাতিক গোল করে প্যারাগুয়েকে সুখবর এনে দেন সানচেজ।

কিন্তু ৫৭ মিনিটে ভিএআরের সাহায্যে পেনাল্টি লাভ করে আর্জেন্টিনা। প্যারাগুয়ের ইভান পিরিস হাত দিয়ে মার্তিনেজকে ধাক্কা মারলে রেফারি পুরস্কৃত করে আর্জেন্টিনাকে। আর সেখান থেকেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ৬৮তম গোলটি করে দলকে হার থেকে বাঁচান মেসি।

৬৩ মিনিটে গঞ্জালেসের পেনাল্টি রুখে আলবিসেলেস্তাদের স্বস্তি এনে দেন আরমানি। শেষদিকে মার্টিনেজ আরও একটি সুযোগ বঞ্চিত হলে জয় পাওয়া হয়নি আর্জেন্টিনার।

প্যারাগুয়ের বিপক্ষে অবশ্য এখন পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখলো আর্জেন্টিনা। ২৫ ম্যাচে ১৯ জয়ের বিপরীতে ৬টি ড্র করেছে দলটি।

তবে হারের লজ্জা এড়ালেও এবারের কোপার শেষ আটে যাওয়ার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ল আর্জেন্টিনার জন্য। ২ ম্যাচ খেলে এখন পর্যন্ত মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। সুতরাং, শেষ ম্যাচে কাতারকে হারানোর কোনো বিকল্প নেই লিওনেল স্কলানির শিষ্যদের।