×

খেলা

নিউজিল্যান্ডকে ২৪২ রানের টার্গেট দিল দ. আফ্রিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০১৯, ০৮:৪১ পিএম

নিউজিল্যান্ডকে ২৪২ রানের  টার্গেট দিল দ. আফ্রিকা

ছবি: সংগৃহীত

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ২৫তম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডকে ২৪২ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে ৪৯ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট হারিয়ে ২৪১ সংগ্রহ করেছে ফাফ ডু প্লেসিসের দল। বিশ্বকাপের ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। আসরে প্রোটিয়াদের এটি ষষ্ঠ ও কিউইদের পঞ্চম ম্যাচ।

বুধবার(১৯ জুন), শুরুর আগে বৃষ্টির বাধার মুখে পড়ে ম্যাচটি। নির্ধারিত সময় পেরিয়ে গেলেও ভেজা আউটফিল্ডের কারণে টসে বিলম্ব হয়। অবশেষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার।দলীয় ৯ ও ব্যক্তিগত ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন ওপেনার কুইন্টন ডি কক। পরে ব্যক্তিগত ২৩ রান করে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ডু প্লেসিস।

তবে হাশিম আমলার ফিফটিতে দলীয় শতকের দেখা পায় প্রোটিয়ারা। মিচেল স্যান্টনারের বলে ৫৫ রান করে বোল্ড হন এই তারকা ব্যাটসম্যান। ৮৩ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি।

এদিন ২৪ রান করে বিরাট কোহলির পরই ইনিংসের হিসেবে ওয়ানডেতে দ্রুততম ৮ হাজার রানের মালিক হন এই ডানহাতি ব্যাটসম্যান আমলা।

কিউইদের বিপক্ষে ব্যাটিংয়ে নামার আগে আমলার রান ছিল ৭৯৭৬ রান। ৮ হাজার রানের মাইলফলক গড়তে হ্যাশের লেগেছে ১৭৯ ম্যাচ ও ১৭৬ ইনিংস। কোহলির লেগেছে ১৮৩ ম্যাচ ও ১৭৫ ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App