×

জাতীয়

কমিটিতে নিজের লোক খুঁজবেন না, দলের লোক খুঁজুন: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০১৯, ০৫:২৩ পিএম

কমিটিতে নিজের লোক খুঁজবেন না, দলের লোক খুঁজুন: কাদের

বিশেষ বর্ধিত সভায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট ও এর সহযোগী সংগঠনগুলোর মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর দ্রুত সম্মেলন করার নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার (১৯ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানহগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে দেওয়া এ নির্দেশনার কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে কমিটি দিতে গিয়ে নিজের লোক না খোঁজার পরামর্শ দেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের সহযোগী সংগঠনগুলো যাদের মেয়াদ উত্তীর্ণ হয়েছে, তাদের আমরা ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি। শুধু সহযোগী সংগঠন নয়, আওয়ামী লীগের জেলা, মহানগর, উপজেলা, থানা শাখা সংগঠনের যেসব কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের স্ব স্ব সম্মেলন সম্পন্ন করার জন্য কেন্দ্র থেকে নোটিশ দিয়ে নির্দেশনা দিয়েছি।

‘কমিটিগুলো যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের জাতীয় সম্মেলনের আগে সম্মেলন দেওয়ার জন্য নির্দেশনা দিয়েছি।’

কাদের বলেন, আবারও সাংবাদিক বন্ধুদের মাধ্যমে এই বার্তা দিচ্ছি। আপনাদের মাধ্যমে আজকে আবার নির্দেশনা দিচ্ছি, মেয়াদোত্তীর্ণ সবগুলো কমিটির সম্মেলন দিন।

কমিটিতে ব্যক্তি পছন্দের লোক না নেওয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কমিটি করতে গিয়ে নিজের লোক খুঁজবেন না, দলের লোক খূঁজবেন। কেউ নিজের থাকবে না। সবাই আওয়ামী লীগের, সবাই শেখ হাসিনার সঙ্গে থাকবে।

তিনি বলেন, নিজের লোক কখনও চিরস্থায়ী থাকে না। দলের জন্য কাজ করুন। দুঃসময়ে দলের নেতা-কর্মীদের অবহেলা করবেন না। যারা অসহায় অসচ্ছল তাদের পাশে দাঁড়ান।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তি সরকারের জন্য আটকে আছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তি কেবল আদালতই দিতে পারেন। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। আওয়ামী লীগ সরকার কখনই আদালতের ওপর হস্তক্ষেপ করে না। বিএনপির এমন সব অভিযোগ হাস্যকর।

বিশেষ বর্ধিত সভা সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতুল্লাহ । সঞ্চালনা করেন মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App