×

খেলা

আমলা ফিরলেন ফিফটি করে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০১৯, ০৭:০৩ পিএম

আমলা ফিরলেন ফিফটি করে

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। যেখানে হাশিম আমলার হাফসেঞ্চুরিতে দলীয় শতকের দেখা পেয়েছে প্রোটিয়ারা। তবে মিচেল স্যান্টনারের বলে ৫৫ রান করে বোল্ড হন এই তারকা ব্যাটসম্যান। ৮৩ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে দ.আফ্রিকা।

এর আগে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও ভেজা আউটফিল্ডের কারণে টসে বিলম্ব হয়। অবশেষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। বুধবার (জুন ১৯) বার্মিহামের এজবাস্টনে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে। যেখানে ম্যাচের দৈর্ঘ ৪৯ ওভারে নেমে আসে।

ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি দ.আফ্রিকার। দলীয় ৯ ও ব্যক্তিগত ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন ওপেনার কুইন্টন ডি কক। পরে ব্যক্তিগত ২৩ রান করে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

এদিন ২৪ রান করে বিরাট কোহলির পরই ইনিংসের হিসেবে ওয়ানডেতে দ্রুততম ৮ হাজার রানের মালিক হন এই ডানহাতি ব্যাটসম্যান হাশিম আমলা।

দক্ষিণ আফ্রিকার একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), র্যাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, অ্যান্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুনগি এনগিদি, ইমরান তাহির।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App