×

খেলা

ছেলের খেলা দেখতে ইংল্যান্ড যাচ্ছেন সাকিবের বাবা-মা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০১৯, ১১:০৯ পিএম

ছেলের খেলা দেখতে ইংল্যান্ড যাচ্ছেন সাকিবের বাবা-মা

ছবি: সংগৃহীত

ছেলে অনেক বড় ক্রিকেটার। বিশ্বখ্যাত। বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু সেই ছেলে সাকিব আল হাসানের খেলা সরাসরি মাঠে গিয়ে দেখা হয় না বাবা মসরুর রেজার। দেখা হয় না বলতে, তিনি দেখেন না। এমনকি ড্রয়িংরুমে বসেও দেখতে চান না। কেন? বাবার মনে সব সময়ই ছেলেকে নিয়ে ধুঁকপুকানি থাকে। এই বুঝি আউট হয়ে গেল ছেলে, এই বুঝি ক্যাচ তুলে দিল। কিংবা এই বুঝি বল করতে গিয়ে ছক্কা পিটুনি খেল। খেলা শেষে ফল শুনে তবেই স্বস্তি। পরে না হয় হাইলাইটসটা দেখে নেন।

সেই বাবা মসরুর রেজাকে সরাসরি বিশ্বকাপের খেলা দেখাতে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাচ্ছেন ছেলে সাকিব আল হাসান। সঙ্গে যাচ্ছেন মা শিরিন আক্তারও। বুধবার সকালেই বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ইংল্যান্ড উড়াল দিচ্ছেন সাকিব আল হাসানের বাবা-মা। ইংল্যান্ডে স্টেডিয়ামের গ্যালারিতে বসে বাবা মসরুর রেজা সরাসরি ছেলে সাকিব আল হাসানের ম্যাচ দেখবেন চারটি। অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে লিগ পর্বের এই বাকি চার ম্যাচ।

কাল (বুধবার) সকালে বাংলাদেশ বিমানে উড়াল দিবেন, নটিংহামে পৌঁছবেন পরদিন সকালে। ২০ জুনই সেখানে (ট্রেন্ট ব্রিজ) বাংলাদেশের ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওই ম্যাচেই সাকিব খেলতে নামবেন তার বাবা-মা’র সামনে। বলাইবাহুল্য, স্ত্রী-কন্যা তো আগে থেকেই রয়েছেন ইংল্যান্ড।

সাকিবের বাবা মসরুর রেজা আগেই সাংবাদিকদের বলে রেখেছেন, ‘সরাসরি মাঠে বসে কখনো সাকিবের খেলা দেখা হয়নি। এবারই প্রথম গ্যালারিতে বসে সাকিবের খেলা উপভোগ করবো। ইংল্যান্ড যাওয়ার জন্য সাকিব আগেই সব ব্যবস্থা করে গেছে। বাকি কাজ আমি নিজে বেশ কয়েক দিন আগেই সম্পন্ন করেছি। আশা করছি ১৯ তারিখের পরবর্তী বাংলাদেশের ম্যাচগুলো গ্যালারিতে বসে দেখতে পারবো।’

বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ ম্যাচের মধ্যে চারটিতে খেলতে পেরেছেন সাকিব। একটি ভেসে গেছে বৃষ্টিতে। চার ম্যাচের মধ্যে দুটি হাফসেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরিসহ মোট ৩৮৪ রান করেছেন সাকিব। যাতে তিনি অবস্থান করছেন বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকার শীর্ষে। এছাড়া বল হাতে ৫টি উইকেটও নিয়েছেন তিনি। হয়েছেন দু’বার ম্যান অব দ্য ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App