×

জাতীয়

চট্টগ্রামে পাসপোর্ট অফিসে দুদকের ঝটিকা অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০১৯, ০৫:৩৫ পিএম

চট্টগ্রামের পাসপোর্ট কার্যালয়ে ঝটিকা অভিযান চালিয়ে সেখানে দালালদের দৌরাত্ম্য, গ্রাহকদের হয়রানিসহ বিভিন্ন অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক। গতকাল মঙ্গলবার সকালে নগরীর পাঁচলাইশে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে এ অভিযান চালায় দুদকের একটি টিম। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক জাফর আহমেদ অভিযানে নেতৃত্ব দেন। দালালচক্রের দৌরাত্ম্য রুখতে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা নিতে কমিশনের কাছে প্রতিবেদন দেয়া হবে বলে জানিয়েছে দুদুক।

দুদক সূত্র জানায়, প্রায় এক ঘণ্টারও বেশি সময় দুদক টিমের সদস্যরা ছদ্মবেশে সেখানে অবস্থান নেয়। অভিযানে গ্রাহকদের জিম্মি করা দালালচক্রের সক্রিয়তা লক্ষ্য করা গেছে। গ্রাহকদের ঝামেলা এড়ানোর প্রলোভন দেখিয়ে দালালরা নিজেরাই ফরম সংগ্রহ, পূরণ ও জমা দেয়ার জন্য বাড়তি টাকা আদায় করছে। দালালদের সাংকেতিক চিহ্ন ছাড়া ফরম গ্রহণে গ্রাহকদের হয়রানি করা এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে গ্রাহকদের যেতে না দেয়ার বিষয়টিও অভিযানে লক্ষ্য করা গেছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১’র উপপরিচালক লুৎফুল কবির চন্দন ভোরের কাগজকে বলেন, পাঁচলাইশ আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালালের দৌরাত্ম্য নিয়ে ভুক্তভোগীরা দুদকে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে দুদকের একটি টিম সেখানে অভিযান পরিচালনা করে। ঘটনাস্থল থেকে কোনো দালালকে আটক করা না গেলেও অভিযোগের সত্যতা পাওয়া গেছে। পাসপোর্ট অফিসে দালালচক্রের দৌরাত্ম্যের পাশাপাশি গ্রাহকদের হয়রানির সত্যতাও পাওয়া যায়। অভিযানে উঠে আসা চিত্র প্রতিবেদন আকারে দুদক আইনের ১০৬ ধারায় কমিশনের কাছে জমা দেয়া হবে। এ বিষয়ে পরবর্তী সময়ে কমিশন সিদ্ধান্ত নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App