×

শিক্ষা

ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ০৬:২৯ পিএম

ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশিত

লোগো

কুষ্টিয়ায় প্রতিষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার (১৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু জানান, ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষে (অনিয়মিত) মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৬৫৬ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৭২২ জন। ফাজিল তৃতীয় বর্ষের (নিয়মিত) পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৫ হাজার ৯২১ জন। এর মাঝে ৪৫ হাজার ২৯৪ জন পাস করেছেনব।

এছাড়া কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৯৫৪ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৮৫১ জন।

ক্যাম্পাস সূত্র জানায়, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর দেশজুড়ে একযোগে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা- ২০১৬ শুরু হয়।

পরীক্ষা শেষ হওয়ার সাড়ে ৬ মাস পর ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www. iu ac.bd) ফাজিল ও কামিল পরীক্ষার ফল পাওয়া যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App