×

জাতীয়

ধলেশ্বরী নদীর ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ০৫:৫৬ পিএম

ফতুল্লার বক্তাবলীর ধলেশ্বরী নদীতে অভিযানে মাহাদী ডকইয়ার্ড, বিসমিল্লাহ ডকইয়ার্ড ও পিংকী ডকইয়ার্ড নামের তিনটি ডকইয়ার্ড, ১২টি ইটভাটার বাঁশের পাইলিং, তেলের পাম্পের বাঁশের পাইলিং, দু’টি পাকা ভবন, ৬টি ইটভাটার মাটির স্তূপসহ প্রায় ২৫টি কাঁচা ও পাকা স্থাপনা উচ্ছেদ করে গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

সোমবার (১৭ জুন) অভিযানের দ্বিতীয় দিন নদী দখল করে মাটি ভরাট করায় তৈয়ব আলী নামে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় নদীর কমপক্ষে দুই একর জমি দখলমুক্ত করে নদীর জায়গা ফিরিয়ে দেওয়া হয়। সোমবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বক্তাবলী এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, উচ্চ আদালতের নির্দেশে ঢাকার চারপাশে নদী দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এই পর্যায়ে আটদিন এ উচ্ছেদ অভিযান চলবে। পর্যায়ক্রমে শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা ও মেঘনা নদীতেও পুনরায় উচ্ছেদ অভিযান চালিয়ে নদী দখলমুক্ত করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদী দখলকারীরা প্রভাবশালী হলেও তাদের ছাড় নেই। অভিযান চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App