×

খেলা

এবার ৬ হাজার রানের মাইলফলকে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ০৯:১৪ পিএম

এবার ৬ হাজার রানের মাইলফলকে সাকিব

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন সাকিব আল হাসান। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা সর্বশেষ দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক গড়লেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ বলে ২৪ রানের ইনিংস খেলার পর এই কীর্তিতে নাম লেখান বিশ্ব সেরা এই অলরাউন্ডার। ৬ হাজার রানের কীর্তি গড়তে সাকিবের দরকার ছিল ২৩ রান।

টনটনে ক্যারিবিয়ানদের দেয়া ৩২২ রানের জবাবে ব্যাট করতে নেমে এই রিপোর্ট পযর্ন্ত ১৪.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন তামিম ইকবাল (৪৬) ও সাকিব (২৪)। এর আগে সৌম্য সরকারকে (২৯) রানে ফিরিয়ে টাইগারদের উদ্বোধনী জুটি ভাঙেন আন্দ্রে রাসেল।

ওয়ানডে ফরম্যাটে নিজের নামের পাশে ৬ হাজার রান লিখতে সাকিব খেলেন ২০১ ম্যাচ ও ১৮৯ ইনিংস। যেখানে প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়া তামিম ইকবাল এ ম্যাচের আগে ১৯৬ ম্যাচ ও ১৯৪ ইনিংসে ৬ হাজার ৬৯৫ রান করেছেন।

এ ম্যাচে ৫ হাজার ৯৭৭ রানে নামা সাকিব চলমান বিশ্বকাপে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন। যেখানে এ ম্যাচের আগে ২৬০ রান করে আসরে সর্বোচ্চ রানের তালিকায় পঞ্চমস্থানে রয়েছেন। তিন ম্যাচ খেলে এই বাঁহাতি একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App