×

জাতীয়

আশুলিয়ায় দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ০৫:৩৭ পিএম

আশুলিয়ায় দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ফাইল ছবি

তিতাস গ্যাস কর্তৃপক্ষ সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধভাবে নেওয়া অন্তত চার কিলোমিটার এলাকার ১৫০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। সোমবার (১৭ জুন) সকালে থেকে বিকেল পর্যন্ত উপজেলার দূর্গাপুর ও কাঠগড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ। এসময় জব্দ করা হয় অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজার ও চুলাসহ বিভিন্ন উপকরণ।

সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযানে প্রায় চার কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ উত্তোলন করা হয়েছে। এতে এ এলাকার বসত-বাড়িতে অবৈধভাবে সংযোগ দেওয়া প্রায় ১৫০০ অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। অভিযানে চলবে সন্ধ্যা পর্যন্ত।

অভিযান শেষে এ সংখ্যা আরও বাড়বে উল্লেখ করে তিনি বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেওয়ায় যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। আর এ অবৈধ কর্মকাণ্ডের কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় বহন করবে না তিতাস গ্যাস কতৃপক্ষ। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতন থেকে অবৈধ সংযোগ নেওয়া থেকে বিরত থাকতে হবে।

আবু সাদাৎ মো. সায়েম আরও বলেন, অবৈধ গ্যাস ব্যবহারকারীদের সঠিক নাম-পরিচয় পেলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। এ ধরনের অভিযান আগামীতেও চলমান থাকবে।

অভিযানের সার্বিক সহযোগিতায় শিল্প পুলিশ ও আশুলিয়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App