×

জাতীয়

পরিবহন সেক্টরে হয়রানি বন্ধে মেয়রের হস্তক্ষেপ কামনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ০৫:৩১ পিএম

গণপরিবহনের ওপর প্রশাসন-পুলিশ-বিআরটিএর হয়রানি ও বিভিন্ন স্থানে চাঁদাবাজদের উৎপাত, দুর্বৃত্তায়ন বন্ধে চট্টগ্রাম সিটি মেয়রের সহযোগিতা চেয়েছে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। গতকাল রবিবার (১৬ জুন) দুপুরে সিটি করপোরেশন কনফারেন্স হলে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে পরিবহন মালিক গ্রুপের এক বৈঠক হয়। বৈঠকে পরিবহন মালিক গ্রুপের নেতারা হয়রানি বন্ধে মেয়রের হস্তক্ষেপ কামনা করেন। পরিবহন মালিকরা এই বিশৃঙ্খলা থেকে উত্তরণ না ঘটলে শিগগিরই চট্টগ্রামে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেবে বলে উল্লেখ করেন।

মেয়র বলেন, যে কোনো অস্থিতিশীল পরিবেশ দেশের অর্থনীতির জন্য হুমকি। রাজনৈতিক অস্থিতিশীলতা আন্তর্জাতিক অঙ্গনে দেশ সম্পর্কে নেতিবাচক বার্তা যায়। তিনি অশুভ তৎপরতা বন্ধের জন্য সবার সহযোগিতা কামনা করেন। এই সময় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম রসুল বাবুল, সহসভাপতি মো. ইউনুচ কোম্পানি, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, হাবিবুর রহমান চৌধুরী, মোহাম্মদ কলিম উল্লাহ, অহিদুল নুর কাদেরী, শহিদুল ইসলাম, মনছুর রহমান, শালেহ আহম্মদ, সিরাজ উদদৌল্লাহ নিপু, হারুন উর রশিদ মিন্টু প্রমুখ।

এদিকে নগরীর পাথরঘাটা করপোরেশনের ডিজিটাল সেবা শুরু হয়েছে। ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডের ইকবাল রোডে অবস্থিত নগর স্বাস্থ্যসেবা কেন্দ্রে স্থাপিত এই অনলাইন সেবা গতকাল রবিবার (১৯ জুন) দুপুরে উদ্বোধন করেন মেয়র নাছির। সিটি করপোরেশনের সেবা ছাড়াও এই ডিজিটাল কেন্দ্রে এলাকাবাসী ২০ ধরনের সেবা পাবেন। প্রদত্ত সেবাগুলোর মধ্যে জন্মনিবন্ধন সনদের আবেদন, অনলাইনে পাসপোর্টের আবেদন, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, হজযাত্রীদের প্রাক-নিবন্ধন, ওয়ারিশ ও মৃত্যু সনদের আবেদন, চারিত্রিক ও আয়ের সনদ, হারানো/পুরনো ভোটার তথ্য, স্ট্যাম্প বিক্রয়, কম্পিউটার প্রশিক্ষণ, কম্পিউটার কম্পোজ, প্রিন্ট, স্ক্যানিং, ই-মেইল, ফটোকপি, লেমিনেটিং, ইন্টারনেট ব্রাউজিং, ডিজিটাল স্টুডিও সেবা, ছবি তোলা ও ছবি থেকে ছবি, ডিজিটাল প্রিন্টিং সেবা, বিভিন্ন প্রত্যয়নপত্রের আবেদন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি, মোবাইল ব্যাংকিং, ই-টিকেটিং সেবা ও এজেন্ট ব্যাংকিংসেবা ইত্যাদি রয়েছে। বর্তমানে নগরীর ১৯টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। অবশিষ্ট ২২টি ওয়ার্ডে এই ডিজিটাল সেন্টার স্থাপন করে স্থানীয় সরকারের পরিপত্র পালন করা হবে। অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর ইসমাইল বালির সভাপতিত্বে উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, রাজনীতিক দেবাশীষ গুহ বুলবুল, এডভোকেট জিয়া উদ্দিন জিয়া, আফছার উদ্দিন, ফজলে আজিজ বাবুল, আনিসুর রহমান, আশফাক আহমেদ ও কায়সার আকতার তাহিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App