×

জাতীয়

নবম ওয়েজবোর্ড শিগগিরই বাস্তবায়ন করা হবে: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ০৭:৫১ পিএম

নবম ওয়েজবোর্ড শিগগিরই বাস্তবায়ন করা হবে: কাদের

নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শিগগির নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এ বিষয়টি আমরা আর ঝুলিয়ে রাখতে চাই না। শিগগিরই নবব ওয়েজবোর্ডের ঘোষণা দেওয়া হবে।’

আজ রোববার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নবম ওয়েজবোর্ড সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে ওয়েজবোর্ড বাস্তবায়ন কমিটির বৈঠক হয়। বৈঠকে ওয়েজবোর্ড বাস্তবায়ন কমিটির সদস্য, নিউজ পেপার ওনার্স অ্যাসোসিযেশন অব বাংলাদেশ (নোয়াব) এবং সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সংবাদপত্রের মালিক ও স্টেকহোল্ডারদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করে তাদের বক্তব্য শুনেছি। তারা নবম ওয়েজবোর্ডের বিষয়ে তাদের অবস্থান তুলে ধরেছেন। আমরা তাদের বক্তব্য পর্যালোচনা করে খুব দ্রুতই সিদ্ধান্ত নেব।’ তিনি আরো বলেন, ‘ওয়েজবোর্ড বাস্তবায়নের বিষয়ে আমরা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে প্রধানমন্ত্রীর পরামর্শ নেব। এর পরই এটি মন্ত্রিসভায় পেশ করা হবে।’

বৈঠকে ওয়েজবোর্ড-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্যদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান উপস্থিত ছিলেন। তথ্যসচিব আবদুল মালেক, নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ( নোয়াব) সভাপতি ও দৈনিক প্রথম আলো প্রকাশক ও সম্পাদক মতিউর রহমান, সহসভাপতি দৈনিক সমকালের প্রকাশক এ কে আজাদ, ডিবিসি ২৪ টিভি চ্যানেল চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব মো. খায়রুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মো. আলমগীর হোসেন খান, মহাসচিব মো. কামাল উদ্দিন এবং তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক, যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App