‘স্তালিন’ নিয়ে নাট্যাঙ্গনে আলোচনা তুঙ্গে

আগের সংবাদ

তীব্র তাপদাহে বিহারে ৪০ জনের মৃত্যু

পরের সংবাদ

বাবাকে নিয়ে তারকাদের গল্প

প্রকাশিত হয়েছে: জুন ১৬, ২০১৯ , ২:০৭ অপরাহ্ণ | আপডেট: জুন ১৬, ২০১৯, ২:০৭ অপরাহ্ণ

Avatar

বাবা, আমার দেখা সত্যিকারের নায়ক : বিদ্যা সিনহা মিম

আমাকে সবসময় অনুপ্রেরণা দেন আমার বাবা। বাবা আমার জীবনের প্রাণশক্তি। যে কোনো সময়ে আমাকে সমর্থন দেয়া মানুষটি হচ্ছেন তিনি। আমার সবচেয়ে কাছের বন্ধু আমার বাবা। তিনি আমার দেখা সত্যিকারের নায়ক। জীবনের সঙ্গে কীভাবে সাহস ও বুদ্ধিমত্তা দিয়ে সংগ্রাম করে বেঁচে থাকতে হয়, সেটি তিনিই আমাকে শিখিয়েছেন। তোমাকে অনেক ভালোবাসি বাবা…

ব্যস্ততা দেখিয়ে বঞ্চিত করেননি পরিবারকে : সম্রাট

 

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক আমার বাবা। এই প্রাপ্তি আমাকে গর্বিত করে। পর্দার অনেক বড় নায়ক তিনি, দুর্দান্ত অভিনেতা। পাঁচ দশকের বেশি সময় তিনি দর্শকদের মোহিত করেছেন অভিনয় ক্ষমতা দিয়ে। তবে আমার কাছে পর্দার হিরোর চেয়ে রিয়েল লাইফের হিরো রাজ্জাক বেশি প্রিয়। কারণ আমি তো সোনার চামচ মুখে নিয়ে জন্মেছি। নায়করাজের ছোট ছেলে আমি। কিন্তু আমার বাবা জীবনে যে সংগ্রাম করেছেন, কষ্ট করেছেন, পরিশ্রম করেছেন, নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি আমাদের পুরো পরিবারকে যত্নের সঙ্গে ভালোবাসার সঙ্গে একই সুতায় বেঁধে রেখেছেন, তা আমাদের কাছে বড় একটা শিক্ষণীয় বিষয়। আমার বাবার মতো কেয়ারিং বাবা আমি খুব একটা দেখিনি। শত ব্যস্ততার মাঝেও বাবা আমাদের প্রচুর সময় দিয়েছেন। কাজের অজুহাতে, ব্যস্ততা দেখিয়ে পরিবারকে বঞ্চিত করেননি।

বাবা আমার সব কাজে প্রচুর সহযোগিতা করেন  : নুসরাত ফারিয়া

ছোটবেলায় মা আমাকে শিখিয়েছিলেন কারো ডাকে সাড়া দিতে হবে ‘জ্বি’ বলে। ওই সময় বাবা ডাকলেও জ্বি বলতাম। আমার মনে হয়, ওই সময় থেকেই বাবাকে ‘বাবাজি’ বলে ডাকি। বাবা মাজারুল ইসলাম আমার সব কাজে প্রচুর সহযোগিতা করেন। আর কোনো ঝামেলায় পড়লে সবার আগে তিনিই এগিয়ে আসেন। সান্ত¡না দেন। পাশে থাকেন।

বাবা আমার সব ইচ্ছে পূরণের দৈত্য : দীঘি

বাবাই আমার সব। তাকে দেখে দিনের শুরু, তাকে দেখেই বিছানায় যাই। রোজ রোজ আমাকে ঘুম থেকে ডেকে তুলেন। এরপর ব্রাশ করা থেকে স্কুলে নিয়ে যাওয়া, স্কুল থেকে নিয়ে আসা সব কিছুতেই বাবা আমার পাশে ছিলেন। এখন বড় হয়েছি, স্কুল পেরিয়েছি। বাবা
তবু আগের মতোই আগলে রাখেন। আমার তো মা নেই। মা মারা যাওয়ার পর বাবায় আমার কাছে বাবা ও মা। বাবা আমাকে অনেক ভালোবাসেন। বাবা আমার সব ইচ্ছে পূরণের দৈত্য।

আমার প্রথম এবং শেষ ভালোবাসা বাবা : সুজানা জাফর

আমার বাবার কাছ থেকেই সব ভালো গুণ পেয়েছি আমি। গরিবদের প্রতি তার মায়া-মমতা ছিল অনেক। যেটা আমাকে সব সময় অনুপ্রেরণা দেয়। আমার মাকে বাবা এত ভালোবাসতো যা থেকে আমি শিখেছি সত্যিকারের ভালোবাসা আসলে কি। সত্যি বলতে বাবা ছাড়া একটা মেয়ে কতটা যে অসহায় যার বাবা নেই সেই বুঝে। আমার বাবা আমার জীবনের প্রথম এবং শেষ ভালোবাসা। আমার বাবার মতো ভালোবাসা আমাকে কেউ দিতে পারবে না। বাবা আমাকে ছেড়ে অনেক দূরে চলে গেছেন কিন্তু বাবাকে বলতে চাই, ‘বাবা আমি তোমাকে অনেক ভালোবাসি’।

বাবাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি : প্রসূন আজাদ

যতদিন আল্লাহ বাঁচিয়ে রাখবে আমার প্রতিটা দিন আব্বু দিবস। আমার বাবা হয়তো জানে না তাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আমি এমন অনেক ভুল করেছি যা শুধু আমার বাবা ক্ষমা করেছেন, কারণ তিনি মহৎ। আমাকে ত্রু টিগুলো শুধরানোর সুযোগ তিনি দিয়েছেন। আমার দেখা শ্রেষ্ঠ মানুষ, আমার আব্বু। আব্বু তোমাকে আমি অনেক কষ্ট দেই, পারলে ক্ষমা করো।
মেলা প্রতিবেদক

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা