‘মিস ইন্ডিয়া ২০১৯’ হলেন সুমন রাও

আগের সংবাদ

এটিএম শামসুজ্জামানের হাসপাতাল পরিবর্তন

পরের সংবাদ

তিন নায়িকার দৌড়ে কে এগিয়ে?

প্রকাশিত হয়েছে: জুন ১৬, ২০১৯ , ৫:৫৪ অপরাহ্ণ | আপডেট: জুন ১৬, ২০১৯, ৫:৫৪ অপরাহ্ণ

Avatar

এবারের ঈদে প্রেক্ষাগৃহ মাতিয়েছেন তিন নায়িকা। এর মধ্যে শবনম বুবলী, ববি হক কিছুটা অভিজ্ঞ হলেও ঈদে প্রেক্ষাগৃহে স্পর্শিয়ার জন্য ছিল নতুন অভিজ্ঞতা। ভিন্ন ধাঁচের গল্পের ছবি ‘আবার বসন্ত’ নিয়ে অল্প কয়েকটা সিনেমা হলে ছিলেন স্পর্শিয়া। তবে সবচেয়ে বেশি সংখ্যক হলে ছিলেন শবনম বুবলী। ১৭৭টি হলে মুক্তি পায় শাকিব খান-বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি। মালেক আফসারী পরিচালিত এই ছবিতে শাকিব খান, শবনম বুবলী, মিশা সওদাগর ও ইমন অভিনয় করেছেন।
অন্যদিকে ৮০টির মতো সিনেমা মুক্তি পায় সাকিব সনেট অ্যান্ড টিম পরিচালিত ‘নোলক’ ছবিটি। এই ছবিতেও অভিনয় করেছেন শাকিব খান, তার সঙ্গে রয়েছে ববি হক। আরো অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু, রজতাভ দত্তসহ অনেকেই। অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিটি মুক্তি পেয়েছে মাত্র সাতটি হলে। এই ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, স্পর্শিয়া, মনিরা মিঠুসহ অনেকেই।
ঈদে তিন নায়িকার মধ্যে তবে কোন নায়িকা এগিয়ে? হল সংখ্যা হিসেব করলে সহজেই বোঝা যায় এগিয়ে রয়েছেন বুবলী। সিনেমা হলে বাজার কাটতির দিক থেকেও বুবলীর পাসওয়ার্ডকেই এগিয়ে রাখছেন অনেকে। তবে সপ্তাহ না ঘুরতেই জানা গেল, মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ২০১৪ সালের কোরিয়ান ছবি ‘দ্য টার্গেট’-এর নকল। ফলে নকল গল্পের জন্য বিতর্কের মুখে পড়েছে ছবিটি। অন্যদিকে অল্পসংখ্যক হলে মুক্তি পেলেও দর্শকের প্রশংসা পেয়েছে ‘নোলক’ ছবিটি।
এদিকে অল্পসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও প্রশংসিত হয়েছে স্পর্শিয়ার ‘আবার বসন্ত’।
স্পর্শিয়া বলেন, আমার অভিনয় জীবনের একটি বড় অর্জন হতে এ ছবিটি। তারিক আনাম খান একজন গুণী অভিনেতা এবং খুবই আধুনিক একজন মানুষ। তার সামনে দাঁড়িয়ে অভিনয় করার জন্য অনেক সাহস সঞ্চয় করতে হয়েছে।
অন্যদিকে নায়িকা ববি বলেন, দর্শকরা সিনেমাটি পছন্দ করেছেন। অনেক নতুন দর্শকের সন্ধান পেয়েছি যারা সিনেমাটা দেখেছেন। দর্শকরা ছবি দেখে হেসেছেন, কেঁদেছেন এটি দারুণ একটি বিষয় আমার জন্য।
কয়েক বছর ধরেই ঈদের ছবি মানেই যেন নায়িকা বুবলী। আর বিপরীতে নায়ক হিসেবে রয়েছেন শাকিব খান। বুবলী বলেন, ছবিটি নিয়ে আশাতীত দর্শক প্রতিক্রিয়া পেয়েছি। অনেকেই জানিয়েছেন ছবিটি তাদের ভালো লেগেছে।
এদিকে বিভিন্ন সিনেমা হলের সঙ্গে কথা বলে জানা গেছে, বাণিজ্যিক দিক থেকে এগিয়ে আছে শাকিব খান, বুবলি অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি। এর পরের অবস্থানে রয়েছে শাকিব খান, ববি অভিনীত ‘নোলক’ ছবিটি। ‘আবার বসন্ত’ ঢাকার বাইরের হলে তেমন একটা না চললেও সিনেপ্লেক্সগুলোতে প্রশংসিত হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, ‘ঈদের ছবির মধ্যে ‘পাসওয়ার্ড’ ভালো যাচ্ছে। ‘নোলক’ ছবিটির অবস্থান মোটামুটি। ভিন্ন গল্পের ছবি হিসেবে ব্যবসা করতে না পারলেও প্রশংসিত হচ্ছে ‘আবার বসন্ত’ ছবিটি।
ঈদের সিনেমার বাজার পর্যবেক্ষণ করে দেখা গেছে, অল্পসংখ্যক হলে মুক্তি পাওয়া স্পর্শিয়া-তারিক আনাম জুটি প্রেক্ষাগৃহে ভিন্নতর স্বাদ দিয়েছে। এ ছাড়া শাকিব খানের বিপরীতে বুবলী ছিলেন চিরায়ত রূপে। তবে ছবিটি নকলের অভিযোগে প্রশ্নবিদ্ধ হওয়ায় এ ছবির নায়িকাকেও সমালোচনা শুনতে হচ্ছে। এসব দিক বিবেসচনায় কিছু কম আলোচনায় আছেন ববি।