×

খেলা

শ্রীলঙ্কাকে ৩৩৫ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০১৯, ০৭:২৪ পিএম

শ্রীলঙ্কাকে ৩৩৫ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের সেঞ্চুরির পাশাপাশি স্টিভেন স্মিথের দারুণ ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে এই স্কোর গড়ে দলটি। শনিবার (১৫ জুন) ইংল্যান্ড এবং ওয়েলস বিশ্বকাপে প্রতিকূল পরিবেশে বিশ্বকাপের ২০তম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় শ্রীলঙ্কা। লন্ডনের দ্য ওভালের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

ডেভিড ওয়ার্নারকে হারানোর ধাক্কা সামলে নেন উইকেটে থাকা অ্যারন ফিঞ্চ এবং ওয়ার্নারের পরিবর্তে উইকেটে আসা ওসমান খাজা। এই দু’জনের ব্যাটে ভর করেই ২২ ওভার ৫ বলে ১০০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। তবে সেই ওভারের শেষ বলে ধনঞ্জয়া ডি সিলভা তুলে নেন খাজার উইকেটটি। ব্যক্তিগত ২৬ রানে বোল্ড আউট হন ডেভিড ওয়ার্নার। তার উইকেটটি নেন ধনঞ্জয়া ডি সিলভা। আর তার কিছু পরেই ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন ফিঞ্চ।

নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরির পাশাপাশি চলমান বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিকও বনে গেলেন এই অজি অধিনায়ক(৩৪৩)। ৯৭ বলে তিন অঙ্কের দেখা পান তিনি। ইসুরু উদানার বলে আউট হওয়ার আগে ১৩২ বলে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৫৩ করেন এই ডানহাতি। এবারের আসরে ইংল্যান্ডের জেসন রয়ের সঙ্গে যৌথভাবে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের রেকর্ডও গড়লেন তিনি। এছাড়া এটি তার ক্যারিয়ার সেরা রানও। এবছরই পাকিস্তানের বিপক্ষে শারজায় পাকিস্তানের বিপক্ষে ১৫৩ রানে অপরাজিত ছিলেন ফিঞ্চ।

এদিন তৃতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথের সঙ্গে ১৭৩ রানের পার্টনারশিপ গড়েন ফিঞ্চ। তবে দারুণ খেলতে থাকা স্মিথ ৫৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৭৩ করে লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হন। ব্যক্তিগত তিন রানের শন মার্শকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন উদানা। পরে নিজের দশম ও শেষ ওভারে অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্সকে রান আউট করেন এই বাঁহাতি বোলার। লঙ্কান বোলারদের মধ্যে ডি সিলভা ও উদানা দুটি করে উইকেট তুলে নেন। মালিঙ্গা লাভ করে একটি উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App