×

জাতীয়

নেতা-কর্মীদের বাজেটের গভীরে যেতে বললেন ওবায়দুল কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০১৯, ০৫:৩৩ পিএম

নেতা-কর্মীদের বাজেটের গভীরে যেতে বললেন ওবায়দুল কাদের

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: সংগৃহীত

আগামী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে পড়াশোনা করার জন্য দলীয় নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে সমালোচকদের জবাব দিতে নেতা-কর্মীদের বাজেটের গভীরে যাওয়ারও নির্দেশনা দিয়েছেন তিনি।

আজ শনিবার (১৫ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে ঢাকা বিভাগের এক বিশেষ সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশনা দেন ওবায়দুল কাদের।

নেতা-কর্মীদের প্রতি তিনি বলেন, এক শ্রেণীর মানুষ আছে যারা বাজেট নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চায়, সরকারকে বিপাকে ফেলতে চায়। বাজেট তাদের কাছে নতুন ইস্যু। তারা বাজেটের সমালোচনা করছে।

‘এসব সমালোচনার জবাব দিতে বাজেট ভালোভাবে পড়তে হবে। এর গভীরে যেতে হবে। তাহলেই আপনারা সমালোচনার জবাব দিতে পারবেন। এই বাজেট যে জনবান্ধব সেটা জনগণকে বুঝাতে পারবেন।’

আগামীতে সফলভাবে দলের কাউন্সিল সভা আয়োজন করতে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

দলের কিছু জায়গায় নেতা-কর্মীদের মাঝে কিছু দ্বন্দ্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সংগঠনে দ্বিধা-দ্বন্দ্ব হচ্ছে দুর্বলতা। আর দুর্বলতার ওপরেই সবাই আঘাত হাতে। কাজেই দলে দুর্বলতা থাকলে সবাই সেখানেই আঘাত হানবে। আওয়ামী লীগের শত্রুর অভাব নেই। তার মধ্যে আওয়ামী লীগই যেন আওয়ামী লীগের শত্রুতে পরিণত না হয়।

নেতা-কর্মীদের মাঝে থাকা দ্বন্দ্ব দলীয় কার্যালয়ে বসে আলাপ আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়ার পরামর্শ দেন কাদের। এর জন্য সিনিয়র নেতাদের দক্ষতার সঙ্গে কাজ করার নির্দেশ দেন তিনি।

আর দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ বিদ্রোহ করলে তা ‘টলারেট’ করা হবে না বলেও সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App