×

খেলা

টসে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০১৯, ০৫:৪১ পিএম

টসে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া

টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা. ছবি: সংগৃহীত

ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বেশ একটু হোঁচটই খেয়েছে অস্ট্রেলিয়া। তবে সে ধাক্কা সামলে নিয়েছে উইকেটে থাকা ফিঞ্চ এবং ওয়ার্নারের পরিবর্তে উইকেটে আসা ওসমান খাওয়াজ। এই দুইজনের ব্যাটে ভর করেই ২২ ওভার ৫ বলে ১০০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। শেষ বলে ধণঞ্জয় ডি সিলভা তুলে নেন ওসমান খাওয়াজের উেইকেটটি। ফলে ২৩ অস্ট্রেলিয়ার সংগ্রহ দাড়াই ২ উইকেট হারিয়ে ১০০ রান।

এর আগে, ব্যক্তিগত ২৬ রানে বোল্ড আউট হন ডেভিড ওয়ার্নার। তার উইকেটটি নেন ধণঞ্জয় ডি সিলভা। আর তার কিছু পরেই ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন ফিঞ্চ।

আজ শনিবার (১৫ জুন) ইংল্যান্ড এবং ওয়েলস বিশ্বকাপে প্রতিকূল পরিবেশে বিশ্বকাপের ২০তম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি লড়ছে শ্রীলঙ্কা। লন্ডনের দ্য ওভালের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

চলতি বিশ্বকাপে বৃষ্টিতে সবচেয়ে বাজে অভিজ্ঞতা হয়েছে লঙ্কানদের। অবশ্য লাভবানও তারাই। বৃষ্টির কারণে গত দুই ম্যাচে মাঠে নামতে পারেনি দিমুথ করুনারত্নের দল। তবে সেই ম্যাচে বৃষ্টি আইনে জিতে ২ পয়েন্ট আদায় করে শ্রীলঙ্কা।

১ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হলেও ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে আছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। অবশ্য বৃষ্টি ভাগ্যই তাদেরকে রেখেছে উপরের সারিতে।

অন্যদিকে বিশাল এক ঝঞ্ঝাক্ষুব্ধ ঢেউ পাড়ি দিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ শুরু করে অস্ট্রেলিয়া। গত আসরের চ্যাম্পিয়নরা এবারও ফেভারিটদের তালিকায় আছে। সেমিফাইনালে যাওয়ার পথেও বেশ ভালোভাব এগোচ্ছে অ্যারন ফিঞ্চের দল। নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপে দু’দলের লড়াই এক সময় জন্ম দিয়েছে অনেক স্মৃতি কথার। ১৯৯৬ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া সেই প্রতিশোধ নেয় ২০০৭ বিশ্বকাপে।

ফেভারিট হিসেবে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও অঘটনও ঘটতে পারে। তবে বিশ্বকাপে সবচেয় বড় অঘটনপটীয়সীর নাম যে এখন বৃষ্টি!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App