×

জাতীয়

নয়া বাজেট দেশের মানুষের স্বপ্ন পূরণে সহায়ক হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০১৯, ০২:০৭ পিএম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ২০১৯-২০ অর্থবছরের জন্য ঘোষিত প্রস্তাবিত বাজেটকে ১৬ কোটি মানুষের ভাগ্য পরিবর্তন ও স্বপ্ন পূরণের বাজেট হিসেবে অভিহিত করেছে। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রথম বছরের বাজেটকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীতকরণের জন্য প্রচলিত ধারা থেকে বেরিয়ে নতুন আঙ্গিকে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে এই বাজেট ঘোষিত হওয়ায় জাতি স্বস্তিবোধ করছে।

নেতারা এক বিবৃতিতে বলেন, সবার জন্য সহনশীল এই বাজেট সরকারের উন্নয়ন অভিযাত্রাকে অধিকতর গতিশীল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণসহ যে মেগা প্রকল্পগুলো বাস্তবায়নে কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন নতুন বাজেট সেগুলোর পূর্ণতা দিতে সহায়ক ভূমিকা রাখবে।

তারা আরো বলেন, বর্তমান বাজেটে জাতীয় প্রবৃদ্ধি ও রেমিট্যান্স আয়ের হার রেকর্ডমাত্রায় উত্তীর্ণ করার নির্দেশনা রয়েছে এবং বিদেশি বিনিয়োগ সাম্প্রতিককালে সবচেয়ে বেশি বৃদ্ধির ইঙ্গিত রয়েছে। তারা এই বাজেটকে প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক মুক্তির ম্যাগনাকাটা হিসেবে অভিহিত করেন। বাজেটে আমদানি নির্ভরতা কমিয়ে রাষ্ট্রীয় রিজার্ভ সাশ্রয়, কৃষি সম্প্রসারণ উন্মোচিত হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App