টস হেরে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

আগের সংবাদ

কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

পরের সংবাদ

প্রথম জাতীয় সংসদ

‘হান্নানকে স্বীকৃতি না দেয়ায় জিয়া হয়ে যায় ঘোষক’

প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৯ , ৪:০৭ অপরাহ্ণ | আপডেট: জুন ১২, ২০১৯, ১০:২৯ অপরাহ্ণ

Avatar

স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণাটির প্রথম পাঠক এম এ হান্নানকে স্বীকৃতি দেয়া হয়নি বলেই বিএনপি পরবর্তী সময়ে জিয়াউর রহমানকে ঘোষক বানাতে চেয়েছে।

আজ বুধবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অবিভক্ত চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নানের ৪৫তম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ জ ম নাছির উদ্দিন এ অভিমত ব্যক্ত করেন।

সকালে নগরীর চৈতন্যগলিতে প্রয়াত এম এ হান্নানের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় মহানগর, থানা, ওয়ার্ড ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি ও মোনাজাত শেষে মেয়র নাছির উদ্দিন বলেন, ২৬ মার্চ দুপুরে কালুরঘাট বিপ্লবী বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার প্রথম পাঠক এম এ হান্নানের ভরাট কণ্ঠটি জাতিকে সশস্ত্র যুদ্ধে উদ্দীপ্ত করার ঐতিহাসিক মুহূর্ত। আমাদের দুর্ভাগ্য যে, তৎকালীন প্রথম জাতীয় সংসদের এই ঐতিহাসিক মুহূর্তকে আনুষ্ঠানিক স্বীকৃতি না দেয়ায় বিএনপি ইতিহাস বিকৃত করে জিয়াকে স্বীধানতার ঘোষক বানাতে চায়।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র প্রতিষ্ঠায় তার সাহসী ভূমিকা যারা কাছ থেকে দেখেছেন তারা জানেন। নতুন প্রজন্মকে তার সম্পর্কে জানতে হবে। এ সময় মহানগর আওয়ামী লীগ, যুবলীগ নেতারা, প্রয়াতের সন্তান মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।