১২ দিন ধরে তিউনিসিয়া উপকূলে ৬৪ বাংলাদেশি আটকা

আগের সংবাদ

নাটোরের লালপুরে দুর্বৃত্তের গুলিতে পরিবহন ব্যবসায়ী নিহত

পরের সংবাদ

সৌদি আরবের আবহা বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা, আহত ২৬

প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৯ , ৪:৪৩ অপরাহ্ণ | আপডেট: জুন ১২, ২০১৯, ৪:৪৩ অপরাহ্ণ

Avatar

সৌদি আরবের আবহা বিমানবন্দরে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ২৬ জন বেসামরিক নাগরিক আহত হয়েছে। আহতদের মধ্যে তিন নারী এবং দুইটি শিশুও রয়েছে।

বুধবার ভোররাতে আবহা বিমানবন্দরে হামলায় তিনজন নারী ও দুই শিশু আহত হয়েছেন বলে একজন সামরিক মুখপাত্র জানিয়েছেন। তিনি আরও জানান, আহতদের মধ্যে তিনজন ইয়েমেনি, ভারতীয় ও সৌদি নারী এবং দুই সৌদি শিশু রয়েছে। আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, ১৮ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার হুতি নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভির খবরে জানানো হয়েছে, একটি ক্রুজ মিসাইল দিয়ে হামলা চালানো হয়েছে।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সোমবার দু’টি ড্রোন হামলা প্রতিহত করেছে সৌদির বিমান প্রতিরক্ষা বাহিনী। দেশটির দক্ষিণাঞ্চলীয় খামিস মুসাইত এলাকায় ওই হামলা চালানো হয়। তবে এতে কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

হুতি বিদ্রোহীদের তরফ থেকে দাবি করা হয়েছে যে, তারা খামিস মুসাইতের কাছে কিং খালিদ বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। তবে দুটি ড্রোন লক্ষ্যে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে দেশটির প্রতিরক্ষা বাহিনী।

গত কয়েক মাস ধরেই সৌদির বিভিন্ন স্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে হুতি বিদ্রোহীরা। গত মাসে সৌদির জিযান শহরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়।