নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ছাত্রদলের তালা

আগের সংবাদ

আজ টিকে থাকার লড়াই

পরের সংবাদ

নাদালই চ্যাম্পিয়ন

প্রকাশিত হয়েছে: জুন ১১, ২০১৯ , ১:৫৬ অপরাহ্ণ | আপডেট: জুন ১১, ২০১৯, ১:৫৬ অপরাহ্ণ

Avatar

অস্ট্রিয়ান টেনিসার ডমিনিখ থিয়েমকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের পুরুষ এককের শিরোপা জিতেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। শিরোপা নির্ধারণী ম্যাচে গতকাল ৬-৩, ৫-৭, ৬-১ ও ৬-১ গেমে জয় পান তিনি। এ নিয়ে দ্বাদশবারের মতো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন নাদাল। আর সব মিলিয়ে স্প্যানিশ টেনিসারের ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ডস্ল্যাম জয়। বছরের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম হিসেবে খ্যাত ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরের শিরোপা জয়ের মাধ্যমে অনন্য এক রেকর্ড গড়েছেন নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের ১১টি শিরোপা জেতা মার্গারেট কোর্টকে পেছনে ফেলে প্রথম খেলোয়াড় হিসেবে ১২ বার একই গ্র্যান্ডস্ল্যাম (ফ্রেঞ্চ ওপেন) জিতলেন তিনি।
ফ্রান্সের রাজধানী প্যারিসের রোঁলা গারোঁয় রবিবার রাতে ফ্রেঞ্চ ওপেনের পুরুষ এককের ফাইনালের প্রথম সেটটি ৬-৩ গেমে জিতে নেন বর্তমানে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে থাকা টেনিসার রাফায়েল নাদাল। তবে পরের সেটেই ঘুরে দাঁড়ান অস্ট্রিয়ান টেনিস তারকা ডমিনিখ থিয়েম।
দ্বিতীয় সেটটি ৫-৭ গেমে জেতেন র‌্যাংকিংয়ের চার নম্বরে থাকা এই টেনিসার। তবে এরপর থিয়েমকে আর কোনো সুযোগই দেননি নাদাল। সেমিতে নোভাক জোকোভিচের মতো টেনিসারকে হারিয়ে ফাইনালে উঠা থিয়েম তৃতীয় সেটটি হারেন ৬-১ গেমে। এরপর চতুর্থ সেটটি ৬-১ গেমে সহজেই জিতে নেন ক্লে কোর্টের রাজা হিসেবে খ্যাত স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। সে সঙ্গে জিতে নেন বছরের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম হিসেবে খ্যাত ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরের শিরোপা। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো টুর্নামেন্টটির শিরোপা জিতলেন বর্তমানে ৩৩ বছর বয়সী নাদাল। ২০১৮ সালেও ফাইনালে থিয়েমকে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট জিতেছিলেন তিনি।
ট্রফি জেতার পর উচ্ছ্বসিত নাদাল নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, কী অর্জন করেছি এবং অনুভূতি কেমন সেটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। শুধু এটা জানি যে এটা অনেক বড় এক অর্জন। এমন না যে আমি প্রথমবার ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলাম। আগে আরো ১১ বার আমি ট্রফিটি জিতেছি। কিন্তু প্রতিবারই শিরোপা জয়ের আনন্দটা অন্যরকম।