×

খেলা

নিউজিল্যান্ডকে ১৭৩ রানের টার্গেট দিল আফগানিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০১৯, ১০:৪৮ পিএম

২০১৯ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪১.১ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।ম্যাচটি শুরু হয় শনিবার (০৮ জুন), বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। টনটনের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আফগানদের ভাল সূচনা এনে দেন দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও নূর আলী জাদরান। ৬৬ রান আসে তাদের ব্যাট থেকে। জাজাই ৩৪ রান করে আউট হন। আরেক ওপেনার নূর আলী ৩১ রান করে লকি ফার্গুসনের বলে প্যাভিলিয়নে ফেরত যান।

এরপর রহমত শাহ (০) ও অধিনায়ক গুলবাদিন নাঈব ৪ রান করে দ্রুত বিদায় নিলে ৭০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানিস্তান। ৪ উইকেটে ৮৪ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এর পর বৃষ্টি থামলে খেলা আবার শুরু হয়। এরপর ২২.২ ওভারে ৪ উইকেটে ৯৯ রান তোলার পর দ্বিতীয় দফায় বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

বৃষ্টি শেষে আবার মাঠে নামলেও উইকেটের পতন থামাতে পারেনি আফগানিস্তান। হাসমতউল্লাহ শহীদি এক প্রান্ত আগলে রাখলেও সতীর্থরা ধারবাহিকভাবে ফিরতে থাকেন সাজঘরে।

উইকেটরক্ষক ইকরাম আলিখিল (২) ও রশিদ খান ফিরেন রানের খাতা খোলার আগে। শেষদিকে আফতাব আহমেদ (১৪) ও হামিদ হাসান (৭) নিয়ে ছোট ছোট জুটি বেধে দলকে দেড়শ রানের ঘর পার করার শহীদি। ফার্গুসনের বলে শেষ উইকেট হিসেবে সাজঘরে ফেরার আগে তিনি ৯৯ বলে ৯ চারে ৫৯ রান করেন।

আফগানদের ব্যাটিং লাইনআফ গুঁড়িয়ে দিয়েছেন মূলত জেমস নিশাম ও ফার্গুসন। দুইজনে মিলে নিয়েছেন ৯ উইকেট। ১০ ওভারে ৩১ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন নিশাম। ০.১ ওভারে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ফার্গুসন। বাকি উইকেটটি নিয়েছেন কলিন ডি গ্রান্ডহোম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App