×

বিনোদন

মাহবুবুল এ খালিদের লেখা গানে ঈদের খুশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০১৯, ০৬:২২ পিএম

মাহবুবুল এ খালিদের লেখা গানে ঈদের খুশি

কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ

সিয়াম সাধনার মাস রমজান শেষে এলো খুশির ঈদ। ঈদুল ফিতর নিয়ে এসেছে খোদার রহমত। সব ব‌্যবধান ভুলে শত্রু-মিত্র, ধনী-গরীব সবাই এক কাতারে ঈদের নামাজ পড়েছেন। ঝগড়া-বিবাদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। আর এর মাধ্যমেই পরিস্ফুট হচ্ছে ঈদুল ফিতরের সত্যিকার তাৎপর্য। কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা ‘ঈদ এলো রে’ শিরোনামের গানে এমন বার্তা প্রকাশ পেয়েছে।

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন প্রয়াত জনপ্রিয় সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। এতে কণ্ঠ দিয়েছেন ক্ষুদে গানরাজখ‌্যাত নওশীন তাবাসসুম স্মরণ এবং সেরাকণ্ঠের রাফসান মান্নান।

গানটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদ সংগীত’ (www.khalidsangeet.com)-এ প্রকাশিত হয়েছে। একই সঙ্গে ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে গানটির একটি ভিডিও রয়েছে। গানটি ওয়েলকাম টিউন ও রিংটোন হিসেবেও ব‌্যবহার করা যাবে।

উল্লেখ‌্য, কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা কবিতা ও গানে পাওয়া যায় নানান ধর্মের ধর্মীয় ও সামাজিক উৎসবের কথা। মানবপ্রেমের মহৎ বাণীতে সমৃদ্ধ তার গান-কবিতা। যা মানুষকে উদ্দীপ্ত করে, পথ দেখায়। মানুষকে পরিচালিত করে সত্য ও সুন্দরের দিকে।

এছাড়াও, পবিত্র রমজান মাস নিয়ে তার লেখা গান রয়েছে যার শিরোনাম ‘আবার এসেছে রমজান’। তিনি গান লিখেছেন মুসলমানদের ধর্মীয় উৎসব শবে কদর, শবে মেরাজ, শবে বরাত, ঈদে মিলাদুন্নবী এবং কোরবানি নিয়ে। মাহবুবুল এ খালিদ রচিত এসব গানে সংশ্লিষ্ট দিবস ও উৎসবের উপলক্ষ্য ও তাৎপর্য দারুণভাবে ফুঁটে উঠে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App