সুদানে বিক্ষোভকারীদের ওপর হামলা: ৬০ জন নিহত

আগের সংবাদ

ভারতকে দক্ষিণ আফ্রিকার ২২৮ রানের টার্গেট

পরের সংবাদ

দ্বিতীয় হাফসেঞ্চুরি করে সাকিবের বিদায়

প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৯ , ৮:৫৫ অপরাহ্ণ | আপডেট: জুন ৫, ২০১৯, ৯:০৪ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

দারুণ ব্যাটিং করে বিশ্বকাপে টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নিলেন সাকিব আল হাসান। আর তার ব্যাটিংয়ের ওপর ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করা বাংলাদেশ দলীয় দেড়’শ রান পার করে। তবে ৬৮ বলে ৭টি চারে ৬৪ করে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে আউট হন বিশ্বসেরা অলরাউন্ডার।এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩০.২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান করেছে বাংলাদেশ।

এর আগে ২৩তম ওভারে জেমস নিশামের প্রথম তিন বলে তিনটি চার হাঁকিয়ে বাংলাদেশকে দলীয় শতক এনে দেন সাকিব আল হাসান। তৃতীয় উইকেট জুটিতে তিনি মুশফিকুর রহিমের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন। তবে পরের ওভারেই ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন মুশফিক (১৯)।

তামিম ইকবালও সৌম্য সরকারের পথ ধরেন। ইনিংস বড় করতে না পারা এই ওপেনার ৩৮ বলে ব্যক্তিগত ২৪ রানে লকি ফার্গুসনের বলে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন। তার ইনিংসে ছিল তিনটি চারের মার। দারুণ খেলতে থাকা সৌম্য সরকার ব্যক্তিগত ২৫ রান করে মাঠ ছাড়েন। ম্যাট হেনরির করা দলীয় নবম ওভারে বোল্ড হন এই ওপেনার। সমান ২৫ বলে তিনটি চার হাঁকিয়েছেন তিনি।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। যেখানে টসে হেরে ব্যাটিং পায় মাশরাফিরা। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে দারুণ জয়ে আসর শুরু করে লাল-সবুজের দলটি। আর সেই একাদশ নিয়েই এই ম্যাচে মাঠে নামে দলটি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা