×

জাতীয়

আড়ংকে জরিমানার সঙ্গে বদলির সম্পর্ক নেই: শাহরিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০১৯, ০৫:২৮ পিএম

আড়ংকে জরিমানার সঙ্গে বদলির সম্পর্ক নেই: শাহরিয়ার

ফাইল ছবি।

আড়ংকে জরিমানার সঙ্গে বদলির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন বদলির আদেশ পাওয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। তিনি করেন শাহরিয়ারসরকারি চাকরির স্বাভাবিক নিয়মেই বদলি হয়েছিলেন। তিনি বলেন, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী। সরকারি চাকরিতে বদলি একটি স্বাভাবিক ও নিয়মিত ঘটনা। তারই অংশ হিসেবে হয়তো আমাকে বদলি করা হয়েছিল। সরকার যেখানে চাইবে, যেখানে ভালো মনে করবে আমি সেখানেই কাজ করতে বাধ্য। আর সেখানেই খুশি মনে আমার দায়িত্ব পালন করবো।

তবে আড়ংয়ের মতো একটি প্রতিষ্ঠানকে জরিমানার পরেই বদলির আদেশ- এমন অভিজ্ঞতায় নিরুৎসাহিত বোধ করবেন কিনা- এমন প্রশ্নের জবাবে শাহরিয়ার বলেন, সরকার যেখানে, যে পদে আমাকে দায়িত্ব দেবেন সেখানে সেই পদেই আমার নিষ্ঠা, সততা ও যোগ্যতার সর্বোচ্চটুকু দিয়ে কাজ করে যেতে চাই। আমি এর আগেও যতগুলো স্টেশনে (কর্মস্থল) কাজ করেছি সব জায়গাতেই কর্মনিষ্ঠা, কর্তব্যনিষ্ঠা, স্বচ্ছতা নিয়ে কাজ করেছি, আগামীতেও করবো। জনস্বার্থে সরকার আমাকে যে দায়িত্ব দেবে, সেই দায়িত্বই আমি আমার সাধ্যমতো পালন করার চেষ্টা করব।

বদলি আদেশ বাতিলে খোদ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছিল বলে সরকারের বিভিন্ন মহল দাবি করেছে। এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন উপ-সচিব পদমর্যাদার এই কর্মকর্তা।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর অধীন একজন কর্মচারী। প্রধানমন্ত্রী আমার সর্বোচ্চ অভিভাবক ও নেতা। আমি তার প্রতি সবিনয় কৃতজ্ঞতা জানাই। তিনি আমাদের সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। এদেশের মানুষ এখন মনে করে যে, আমরা উন্নতির দিকে এগিয়ে যাচ্ছি। এই ‘চেঞ্জ মেকার’ উনি। আমরা ওনার সৈনিক। আমি এবং আমার পরিবারের পক্ষ থেকে ওনার প্রতি কৃতজ্ঞতা জানাই।

বদলির আদেশ বাতিলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং দেশের আপামর সাধারণ জনগণেরে প্রতিও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

২২তম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০৩ সালে সরকারি চাকরিতে প্রবেশ করেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। ২০তম বিসিএস এ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়ে ঢাকা কলেজে শিক্ষকতা করেন কিছুদিন। ২০১৭ সালের ২১ নভেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ে সচিব পদমর্যাদায় উপ-পরিচালক হিসেবে যোগ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App