×

খেলা

মঈন আলির ঘূর্ণিতে ফিরলেন দুই ওপেনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০১৯, ০৬:১৮ পিএম

মঈন আলির ঘূর্ণিতে ফিরলেন দুই ওপেনার

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে ক্যারিবীয় বোলারদের কাছে বিধ্বস্ত হওয়ার পর পাকিস্তান দ্বিতীয় ম্যাচে কেমন করে সেটাই ছিল দেখার বিষয়। আনপ্রেডিক্টেবল হিসেবে খ্যাতি যাদের, তাদেরকে নিয়ে বাজি ধরার সাহস সত্যি কারো নেই। তারওপর, ম্যাচটা রান প্রসবীনি উইকেট ট্রেন্টব্রিজে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামেনি স্বাগতিক ইংলিশরা। আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তানকে। ব্যাট করতে নেমে বেশ দৃঢ়তার পরিচয় দিলেন পাকিস্তানের দুই ওপেনার ফাখর জামান এবং ইমাম-উল হক। দু’জনের ব্যাট থেকে আসে ৮২ রানের জুটি।

তবে, দুর্দান্ত এই জুটিকে খুব বেশি বড় হতে দেননি ইংলিশ স্পিনার মঈন আলি। ১৪.১ ওভারে ৮২ রানের জুটি গড়ার পর ফাখর জামানকে স্ট্যাম্পিং করান ইংলিশ এই স্পিনার। যদিও থার্ড আম্পায়ারের সহযোগিতা নিয়ে আউট নিশ্চিত করতে হয়েছে। সাজঘরে ফেরার আগে ৪০ বলে ৩৬ রান করেন ফাখর জামান। ৬টি বাউন্ডারির মার ছিল তাতে।

ফাখর জামান ফিরে যাওয়ার পর ইমাম-উল হকের সঙ্গে জুটি বাধেন বাবর আজম। এ দু’জনের ব্যাটে গড়ে ওঠে ২৯ রানের জুটি। এবার মঈন আলির বলে ক্রিস ওকসের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন ইমাম-উল হক। ৫৮ বলে ৪৪ রান করে আউট হয়ে যান পাকিস্তানের এই ওপেনার।

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ২১ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৯। ২৪ রান নিয়ে বাবর আজম এবং ৫ রান নিয়ে ব্যাট করছেন সরফরাজ আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App