×

খেলা

বড় সংগ্রহের পথে পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০১৯, ০৭:২৯ পিএম

বড় সংগ্রহের পথে পাকিস্তান

ছবি: সংগৃহীত

ইমাম-উল-হক ও ফখর জামানের শুভ সূচনার পর ইংল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে পাকিস্তান। এই রিপোর্ট লেখা পযর্ন্ত ৪১ ওভার শেষে ৩ উইকেটে স্কোরবোর্ডে ২৬৫ রান জমা করেছে সরফরাজ আহমেদের দল।

ব্যাটিংয়ে আছেন মোহাম্মদ হাফিজ ও অধিনায়ক সরফরাজ। ৫৫ বলে ৭ চার ও ১ ছক্কায় ৭২ রানে অপরাজিত আছেন হাফিজ। ৩২ বলে ২৭ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন সরফরাজ।

এছাড়া তিনে নেমে হাফসেঞ্চুরি করেন বাবর আজম। ৬৬ বলে ৬৩ রান করে মঈন আলীর বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। পাকিস্তানের দুই ওপেনারকেও ফেরান মঈন। ফখরকে ৩৬ রানে ফিরিয়ে ৮২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন এই ইংলিশ স্পিনার। পরে তুলে নেন ইমামকেও (৪৪)।

এর আগে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজ স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ম্যাচটি শুরু হয় ০৩ জুন (সোমবার), বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

বিশ্বকাপে পাকিস্তানের মিশন শুরু হয় হার দিয়ে। এই ট্রেন্ট ব্রিজেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে হারে সরফরাজের দল। এই নিয়ে টানা ১১ ম্যাচ হেরেছে পাকিস্তান।

ইংল্যান্ড শুরুটা করেছে দুর্দান্ত। উদ্বোধনী ম্যাচে লন্ডনের দ্য ওভালে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের জয় পায় মরগ্যানের দল।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশীদ, জোফরা আর্চার, মার্ক উড।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলী, শাদাব খান, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App