×

জাতীয়

দলের নিখোঁজ নেতাকর্মীদের পরিবারকে খালেদার ঈদ উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০১৯, ০৯:৫৫ পিএম

দলের নিখোঁজ নেতাকর্মীদের পরিবারকে খালেদার ঈদ উপহার

ছবি: সংগৃহীত

বিএনপির নিখোঁজ নেতাকর্মীদের পরিবার-স্বজনদের ‘ঈদ উপহার’ দিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। আজ রোববার বিকেলে গুলশানের কার্যালয়ে এক অনুষ্ঠানে কারাবন্দি খালেদা জিয়ার পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঈদ উপহারের খাম নেতাকর্মীদের পরিবারের সদস্যদের হাতে তু্লে দেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা বলতে চাই, আপনারা কখনোই মনে করবেন না আপনারা একা। কখনোই মনে করবেন না আমরা যারা আপনাদের সঙ্গে কাজ করছি তারা আপনাদের ভুলে গেছি-এটা মনে করার কোনো কারণই নেই।’

‘আমরা সব সময় আপনাদের সঙ্গে আছি এবং লড়াই করছি, সংগ্রাম করছি, দেশের মানুষ লড়াই করছে। ইনশাল্লাহ আমরা জয়ী হবই। আপনাদের এ দুঃখের, এ কষ্টের অবসান হবেই এবং নিশ্চয় আমরা একটা শান্তিময় বাংলাদেশ ফিরে পাব।’

নিখোঁজ নেতাকর্মীদের শিশু-সন্তানেরা যাতে ভালোভাবে শিক্ষা গ্রহণ করে এ বিষয়ে দলকে জানানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানান মহাসচিব।

গুলশান কার্যালয়ে বিএনপির উদ্যোগে বর্তমান সরকারের আমলে বিভিন্ন সময়ে ‘গুম’‘খুন’ হওয়াদের পরিবারের সদস্যদের সম্মানে এ ইফতার পার্টির আয়োজন করা হয়। পরিবারের সদস্যদের নিয়ে মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা ইফতারও করেন।

এ ইফতারের আগে লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে ‘গুম’ ‘খুন’হওয়া নেতাদের পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন।

সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক আমিরুজ্জামান শিমুল, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন নিখোঁজের পর কারাগার থেকে মুক্তি পাওয়া আনিসুর রহমান তালুদার খোকনসহ নিখোঁজ নেতাদের পরিবারের সদস্য ও শিশুরা আবেগময় বক্তব্যে প্রিয় স্বজনদের সন্ধান চান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App