আমার আমি

আগের সংবাদ

কাকতালীয়

পরের সংবাদ

ঈদুল ফিতরেরর নামাজ জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৯ , ৪:৩৯ অপরাহ্ণ | আপডেট: জুন ২, ২০১৯, ৫:০৪ অপরাহ্ণ

Avatar

এবারের ঈদে জাতীয় ঈদগাহে লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এর মধ্যে ৫ হাজার নারীর জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এই তথ্য জানিয়ে বলেন, জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরেরর নামাজ আদায়ের সব ধরনের প্রস্তুতি গ্রহণ শেষ হয়েছে। রবিবার (২ জুন) জাতীয় ঈদগাহ মাঠের প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

নিরাপত্তা তল্লাশির কারণে কেউ যাতে নামাজের সময় ঈদগাহের বাইরে না থাকেন সে জন্য প্রবেশ পথের মুখ বাড়ানোসহ দ্রুত নিরাপত্তা তল্লাশি শেষ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সাঈদ খোকন বলেন, ঈদ জামাতে যাতে একসঙ্গে এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারেন সেই প্রস্তুতি শেষ করা হয়েছে। এবার ৫ হাজার নারীও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে পারবেন।

তিনি বলেন, এবার একসঙ্গে দেড় থেকে দুই হাজার মানুষের অজুর ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে টয়লেটের ব্যবস্থা রয়েছে। যদি অতিরিক্ত মুসল্লির জন্য রাস্তায় নামাজ আদায় করতে হয় সে জন্য রাস্তুায় চাদর বিছানোর ব্যবস্থা করা হয়েছে। এতে প্রয়োজনীয় মাইক, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি আরও বলেন, মুসল্লিদেরকে বিনামূল্যে নিরাপদ পানির বোতলের ব্যবস্থা করা হয়েছে। এখানে যদি কেউ অসুস্থ হয়ে পড়েন তার জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। জাতীয় ঈদগাহের নিরাপত্তার দায়িত্বভার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।