শেষ শুক্রবারে ক্রেতারণ্য নিউমার্কেট-গাউছিয়া

আগের সংবাদ

ঈদের ওয়েব সিরিজ

পরের সংবাদ

চাঁদরাত অবধি শুটিং

প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৯ , ৩:১১ অপরাহ্ণ | আপডেট: জুন ১, ২০১৯, ৩:৪০ অপরাহ্ণ

Avatar

রোজা শুরুর আগে থেকেই ঈদের নাটক-টেলিছবির শুটিং শুরু হয়েছে। রোজার মাসে যেন দম ফেলারও সময় পাচ্ছেন না নির্মাতা-শিল্পী-কলাকুশলীরা। প্রতি ঈদের মতোই এবারের ঈদের সপ্তাহব্যাপী অনুষ্ঠান প্রচার করবে দেশের প্রায় সব টেলিভিশন চ্যানেল। সেই সঙ্গে বিভিন্ন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে প্রচার হবে নানা অনুষ্ঠান। যার মধ্যে রয়েছে নাটক, টেলিছবি, ধারাবাহিক নাটক এবং সিনেমা। ফলে টেলিভিশনের শিল্পীরা এখন ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন। নির্মাতা-শিল্পীদের সঙ্গে কথা বলে জানা গেছে তাদের এখন ভীষণ ব্যস্ত সময় যাচ্ছে। কেউ কেউ চাঁদরাত পর্যন্ত শুটিং নিয়েই ব্যস্ত থাকবে। জহির রায়হানের উপন্যাস থেকে হাসান রেজাউল নির্মাণ করেছেন ‘শেষ বিকেলে মেয়ে’। এতে অভিনয় করেছেন দিলারা জামান, ইরফান সাজ্জাদ, সাদিয়া জাহান প্রভা, মাসুম বাশার, অর্ষা, তাসনুভা তিশাসহ অনেকে। নাট্যকার-নির্মাতা সাজিন আহমেদ বাবুর লেখা নাটক ১২টারও বেশি প্রচার হবে। এ ছাড়া ৬টার মতো নির্মিত নাটক প্রচার হবে। আরটিভিতে প্রচার হবে ২টা সাত পর্বের ধারাবাহিক।
একাধিক নির্মাতার সঙ্গে কথা বলে জানা গেছে, রোজার মাসে টানা শুটিং নিয়ে ব্যস্ত এখন তারা। ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক বলেন, এই সময়টা প্রতি বছরই ভীষণ ব্যস্ততায় কাটে শিল্পী-নির্মাতা-কলাকুশলীদের। কেউ কেউ চাঁদরাত পর্যন্ত কাজ করে ভোরবেলা বাড়ি গিয়ে ঈদের নামাজ আদায় করে। দর্শককে ভালো কিছু দেয়ার জন্যই শিল্পীদের এই কষ্ট। দর্শক যখন একটা ভালো কাজের প্রশংসা করেন তখন মনটা আনন্দে ভরে উঠে। প্রতিবারই টেলিভিশন নাটকে নুসরাত ইমরোজ তিশার চাহিদা থাকে বেশি। এবারো বেশ কিছু ধারাবাহিক নাটকে কাজ করেছেন তিনি। এর মধ্যে রয়েছে মাসুদ সেজানের পরিচালনায় ‘ঈদ ধামাকা
অফার’, ‘সাগর জাহানের ‘সৌদি গোলাপ’ ও ‘তালমিছরি না হাওয়া মিঠাই’। এ ছাড়া এক ডজনেরও বেশি খণ্ড নাটকে দেখা যাবে তাকে। তিশা বলেন, ‘ঈদের সময় কাজের চাপে নিজের কেনাকাটার কথাও মনে থাকে না।’ অভিনেত্রী সারিকাকে মাঝে বেশ কিছুদিন দেখা যায়নি। এবারের ঈদে পর্দায় ফিরছেন তিনি। চ্যানেল আইয়ে প্রচার হবে টেলিছবি ‘চুল তার কবে কার’। এটি নির্মাণ করছেন তুহিন হোসেন। এতে সারিকার সহশিল্পী মিশু সাব্বির।
ডিরেস্টরস গিল্ডের সাংগঠনিক সম্পাদক ও নির্মাতা তুহিন হোসেন এবারের ঈদে একটি টেলিফিল্ম এবং তিনটি নাটক নির্মাণ করছেন। এগুলো ‘শেষ পর্যন্ত তোমাকে চাই’। অভিনয় করেছেন অপূর্ব-মেহজাবিন প্রচার হবে বাংলাভিশনে। ‘অন্যদিন’ প্রচার হবে বাংলাভিশনে। অভিনয় করেছেন সারিকা-জোভান। ‘পোট্রেট’ নাটকে সারিকার সঙ্গে অভিনয় করেছেন সালাউদ্দিন লাভলু। নির্মাতা তুহিন হোসেন বলেন, নির্মাণের ক্ষেত্রে আমি গল্পকে প্রাধাণ্য দেয়ার চেষ্টা করি। সব রকম গল্প নিয়েই নির্মাণ করতে পছন্দ করি। যে গল্প ভাবনার দরজাটা খুলে দেয় সেই গল্পকেই বেছে নেয়ার চেষ্টা করি’।
অন্যদিকে ‘বড় ছেলে’ নাটকের মাধ্যমে আলোচিত হয়েছিলেন নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। এবারের ঈদে থাকছে তার নাটক ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা’। নাটকটিতে অভিনয় করেছেন মেহজাবিন। অভিনেতা সজলকে দেখা যাবে ‘তোতামিয়ার হানিমুন’, ‘দোস্ত দুশমন’, ‘কানামাছি’, ‘আহত ফুলের গন্ধ ও সুগন্ধি কলোনি’, ‘বাম দিক থেকে চলুন’সহ বেশ কিছু নাটক-টেলিছবিতে।
অভিনেতা জাহিদ হাসান অভিনয় করবেন ‘মামুন মামা’, ‘ডায়েবেটিস’, ‘ধালাল-দুলাল’সহ একাধিক নাটকে। বরাবরের মতোই এবারো টিভি পর্দার আগ্রহের কেন্দ্রে রয়েছে আফরান নিশো। তাকে দেখা যাবে- ‘ক্রেজি লাভার’, ‘ব্রেকধাপ’, ‘ফেন্ডস ভার্সেস টিচার’, ‘ফিরে আসি বারবার’, ‘দেখা হবে আবারও’, ‘মাকে দেওয়া কথাটা’ নাটকগুলোতে। জাকিয়া বারী মম অভিনয় করেছেন শিহাব শাহীনের ‘বাউন্ডুলে’ এবং সুমন আনোয়ারের ‘অন্ধকার ঢাকা’সহ বেশ কিছ নাটক-টেলিছবিতে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা