×

অর্থনীতি

পারসোনাকে ফের ৬ লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০১৯, ০৮:০৮ পিএম

পারসোনাকে ফের ৬ লাখ টাকা জরিমানা

বিউটিফিকেশন প্রতিষ্ঠান পারসোনাকে ফের জরিমানা করলো জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এবার পারসোনা ও অঙ্গ প্রতিষ্ঠান পারসোনা অ্যাডামসকে ৩ লাখ করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল ও আফরোজা রহমানের নেতৃত্বে বাজার মনিটরিং দল এই জরিমানা করে।

এসময় ধানমন্ডি ২৭ নম্বরে বিউটিশিয়ান কানিজ আলমাসের মালিকানাধীন পারসোনায় আমদানিকারকের স্টিকারছাড়া কসমেটিকস ব্যবহারের প্রমাণ পান বাজার মনিটরিং দল।

এই অপরাধে পারসোনা বিউটি পার্লার ও পারসোনা অ্যাডামস পারলারকে ৩ লাখ করে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগেও একই অপরাধে পারসোনাকে জরিমানা করা হয়েছিল বলে গণমাধ্যমকে জানান অধিদপ্তরের কর্মকর্তারা।

এছাড়া এদিন আমদানিকারকের স্টিকার ছাড়া বিদেশি কসমেটিক্স ব্যবহার করায় আর একটি প্রতিষ্ঠান আলভিরাস বিউটি কেয়ারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ধানমন্ডি-২৭ এলাকার পারসোনাসহ আরেকটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানকালে সেখানে বিপুল পরিমাণে কসমেটিক্স পেয়েছি যেগুলোর আমদানিকারকের কোনো স্টিকার নেই। কোন দেশের তৈরি তাও লেখা নেই। এখন কি করে বুঝবো পণ্যটি আসল না নকল।

তিনি আরও বলেন, পারসোনার মতো একটি প্রতিষ্ঠানের প্রতি মানুষের অনেক বিশ্বাস রয়েছে। গত বছর অভিযান চালিয়ে একই অপরাধে জরিমানা করা হয়েছিল।

উল্লেখ্য, গত বছরের ১২ জুন বিদেশি পণ্য বলে রূপসজ্জায় নকল ও ভেজাল প্রসাধনী ব্যবহারের দায়ে পারসোনাকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে পারসোনা উইমেনকে আড়াই লাখ এবং পারসোনা অ্যাডামসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App