×

খেলা

কিছুক্ষণের মধ্যেই পর্দা উঠছে বিশ্বকাপের উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০১৯, ১০:২০ পিএম

কিছুক্ষণের মধ্যেই পর্দা উঠছে বিশ্বকাপের উদ্বোধন

উদ্বোধনী ম্যাচের জন্য প্রস্তুত দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক ইংল্যান্ড। একে অপরের মোকাবেলা করতে যত ধরনের প্রস্তুতি নেয়ার, সবই নিয়ে ফেলেছে বিশ্বের অন্যতম সেরা দুটি দল। এখন অপেক্ষা শুধু মাঠে নামার।

এতো গেলো বিশ্বকাপে অংশগ্রহণকারী দুই দলের প্রস্তুতির কথা। কিন্তু যারা আয়োজক, তাদের কি অবস্থা? প্রস্তুতি কতটুকু আয়োজক ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে আইসিসির? সেটাও শেষ। আয়োজকরাও বিশ্বকাপ শুরু করে দেয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত।

বরং ময়দানি লড়াই শুরুর একদিন আগেই শুরু হচ্ছে বিশ্বকাপ। কারণ আজই যে, কিছুক্ষণের মধ্যেই শুরু হবে দ্বাদশ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান! বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে অনুষ্ঠানটি। স্কাই স্পোর্টস, স্টার স্পোর্টস নেসহ বিশ্বকাপের সম্প্রচারকারী সব টিভি চ্যানেলে। অনলাইনে হটস্টার, র‌্যাবিটহোলসহ আইসিসি অনুমোদিত বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান, তবে জাঁকজমকের কিছুই নেই এতে। এ কারণে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে খুব একটা আলোচনাও নেই। তবুও বিশ্বকাপের মতো একটি আয়োজন বলে কথা। একটা আনুষ্ঠানিকতা দিয়ে তো আগামী ৪৫ দিনের বিশ্বকাপ শুরু করতে হয়!

সে চিন্তা থেকেই এবার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হলো কোনো স্টেডিয়ামের বাইরে। সেন্ট্রাল লন্ডনের দ্য মলে আয়োজন করা হচ্ছে এ অনুষ্ঠানের। পেছনে থাকবে বাকিংহ্যাম প্যালেস। ঐতিহ্যবাহী দ্য মলে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত থাকবে না অংশগ্রহণকারী কোনো দলের ক্রিকেটার।

২০১২ সালের লন্ডন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানও আয়োজন করা হয়েছিল বাকিংহ্যাম প্যালেসের সামনে, দ্য মলে। খুব বেশি আয়োজনও থাকছে না আজ। একটা সঙ্গীতানুষ্ঠান এবং খেলাধুরা সম্পর্কিত কিছু পরিবেশনা থাকবে এতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App