সংরক্ষিত নারী আসনে রুমিন বিজয়ী

আগের সংবাদ

ঈদের দিন রাতে বন্ধ থাকবে লাঙ্গলবন্দ সেতু

পরের সংবাদ

বাংলাদেশকে ৩৬০ রানের টার্গেট দিল ভারত

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: মে ২৮, ২০১৯ , ৮:৪১ অপরাহ্ণ

একটা সময় মনে হচ্ছিল, ভারতকে হয়তো ২৬০-২৭০ রানের মধ্যে আটকে দেয়া যাবে। ভারতীয় ব্যাটসম্যানরা যে হাত খুলে খেলতেই পারছিলেন না। কিন্তু লোকেশ রাহুুল আর মহেন্দ্র সিং ধোনি বদলে দিলেন ম্যাচের চালচিত্র। এই যুগলের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৫৯ রানের পাহাড়সমান সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। অর্থাৎ জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৬০ রান।

আগের ম্যাচে নিউজিল্যান্ডের বোলারদের কাছে নাকাল হয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। বাংলাদেশের বিপক্ষে আজ (মঙ্গলবার) কার্ডিফে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শুরুতে বেশ দেখেশুনে খেলেছেন তারা। পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারে ভারত তুলতে পারে ১ উইকেটে মাত্র ৩৪ রান। কার্ডিফে রোদ বৃষ্টির লুকোচুরির দিনে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দুই বল পেরোতেই বৃষ্টিতে খেলা বন্ধ করে দিতে হয়।

তবে একটু বিরতি দিয়ে আবারও শুরু হয় ম্যাচ। আর নিজের দ্বিতীয় ওভারে এসেই উইকেটের দেখা পান মোস্তাফিজুর রহমান। ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে (১) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন কাটার মাস্টার।

এরপর দ্বিতীয় উইকেটে মাটি কামড়ে ব্যাটিং শুরু করেন বিরাট কোহলি আর রোহিত শর্মা। ১৪তম ওভারে এসে তাদের ৪৫ রানের জুটিটি ভাঙেন রুবেল হোসেন। টাইগার পেসারের দুর্দান্ত এক ডেলিভারি ব্যাটে লেগে স্ট্যাম্প ভেঙে দেয় রোহিতের। ভারতীয় ওপেনার তখন ১৯ রানে।

তারপর ৪৭ রানে কোহলি বোল্ড সাইফউদ্দিনের বলে। আর রুবেলের দ্বিতীয় শিকার হয়ে ২ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন বিজয় শঙ্কর। ১০২ রানেই ৪ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে ভারত।

সেখান থেকে দলকে টেনে তুলেন রাহুল আর ধোনি। পঞ্চম উইকেটে এই যুগল গড়েন ১৬৪ রানের বড় জুটি। ৯৯ বলে ১২ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১০৮ রান করে রাহুল পার্টটাইম লেগস্পিনার সাব্বির রহমানের শিকার হন।

তবে অভিজ্ঞ ধোনিকে আটকে রাখা যায়নি। শেষ ওভারে এসে সাকিব আল হাসান বোল্ড করেন তাকে। ৭৮ বলে ১১৩ রানের বিধ্বংসী ইনিংসে ৮ বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কা হাঁকান ভারতকে দুইটি বিশ্বকাপ জেতানো অধিনায়ক।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন রুবেল আর সাকিব। একটি করে উইকেট মোস্তাফিজ, সাইফউদ্দিন আর সাব্বির রহমানের।