×

জাতীয়

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী জিএম সিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১০:৩৬ পিএম

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী জিএম সিরাজ

বিএনপির প্রার্থী জিএম সিরাজ

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে গোলাম মোহাম্মদ সিরাজকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপি। আজ সোমবার নির্বাচন কমিশন তার প্রার্থিতা বৈধ ঘোষণার পর দল থেকে তাকে চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রার্থী নিজেই।

গত ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনে বগুড়ার এ আসনটি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি শপথ না নেওয়ায় আসনটি শূন্য হয়।

পরে নির্বাচন কমিশন এ আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করলে প্রাথমিকভাবে বিএনপি থেকে গোলাম মোহাম্মদ সিরাজ, অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান ও রেজাউল করিম বাদশা মনোনয়ন জমা দেন। তাদের মধ্যে যাচাই-বাছাই শেষে মাহবুবুর রহমানের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ এ আসনে বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণা করেন।

এ বিষয়ে সিরাজ বলেন, ‘দল আমাকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে।’

গত ৮ মে নির্বাচনী ঘোষিত এ উপনির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৩ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ৩ জুন। প্রতীক বরাদ্দ শেষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App