এমপি হয়েই বিয়ে করতে যাচ্ছেন নুসরাত

আগের সংবাদ

ফরিদপুরে ৫ চাকার মিনি ট্রাকের চাপায় বৃদ্ধা নিহত

পরের সংবাদ

স্পর্শিয়া যখন নায়িকা

প্রকাশিত হয়েছে: মে ২৬, ২০১৯ , ৯:৪৪ অপরাহ্ণ | আপডেট: মে ২৬, ২০১৯, ৯:৪৪ অপরাহ্ণ

Avatar

নজরকাড়া গ্ল্যামার নিয়ে ছোট পর্দায় জনপ্রিয়তা অর্জন করেছেন অর্চিতা স্পর্শিয়া। এবার পা রাখতে চলেছেন বড় পর্দায়। আগামী ঈদুল ফিতরে মুক্তি পাবে স্পর্শিয়ার নতুন সিনেমা ‘আবার বসন্ত’। অসম প্রেমের গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। সিনেমার প্রচারণার কাজে বর্তমানে ব্যস্ত সময় অতিক্রম করছেন এই তারকা। পাশাপাশি নিজেকে যুক্ত করেছেন উপস্থাপনার সঙ্গে। ইউটিউবে নিজেরই পরিকল্পনায় ‘উইথ স্পর্শিয়া’ নামের একটি অনুষ্ঠান করছেন তিনি। এসব প্রসঙ্গ ধরেই ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন এই তারকা। বর্তমান সময়ের কর্মব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে ‘আবার বসন্ত’ সিনেমার প্রচারণার কাজে ভীষণ ব্যস্ত সময় যাচ্ছে। দীর্ঘদিনের প্রতীক্ষার পর অবশেষে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। ভাবতেই আমার মন খুশিতে পরিপূর্ণ হয়ে যাচ্ছে।
অসম প্রেমের গল্পে নির্মিত ‘আবার বসন্ত’ ছবিটিতে স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। তার সঙ্গে সিনেমায় অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া বলেন, আমার অভিনয় জীবনের একটি বড় অর্জন হতে
যাচ্ছে এ ছবিটি। তারিক আনাম খান একজন গুণী অভিনেতা এবং খুবই আধুনিক একজন মানুষ। তার সামনে দাঁড়িয়ে অভিনয় করার জন্য অনেক সাহস সঞ্চয় করতে হয়েছে। ছবিটি প্রসঙ্গে তিনি আরো বলেন, আমি নিশ্চিত ‘আবার বসন্ত’ শুধু আমাদের জীবনে নয়, বাংলা সিনেমার দর্শকের জন্য নতুন কিছু যোগ করবে।
এদিকে অভিনেত্রী স্পর্শিয়া অভিনিত আরও দুটি ছবি মুক্তির প্রহর গুনছে। তবে, কবে নাগাদ মুক্তি পাবে সেকথা তিনি নিশ্চিত করে বলেননি। ছবি দুটি হচ্ছে পরিচালক নেয়ামুল মুক্ত পরিচালিত ‘কাঠবিড়ালি’ এবং নুরুল আলম আতিক পরিচালিত ‘মানুষের বাগান’। পাশাপাশি স¤প্রতি তিনি নিজের ইউটিউব চ্যানেলে নিজেকে উপস্থাপিকা হিসেবে তুলে ধরেছেন। ইউটিউবে ‘উইথ স্পর্শিয়া’ শিরোনামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন তিনি। অনুষ্ঠানটি তার নিজের পরিকল্পনার ফসল। এ প্রসঙ্গে তিনি বলেন, এখন সিনেমা নিয়েই আছি। নাটকে কাজ করা হচ্ছে না। অনেকদিন ধরেই ভাবছি এরকম কিছু করার। তারই একটি হচ্ছে এই ক্যাজুয়াল আড্ডা ‘উইথ স্পর্শিয়া’র আয়োজন। গত মঙ্গলবারই এই অনুষ্ঠানের একটি পর্ব প্রকাশ করেছেন তিনি। ‘উইথ স্পর্শিয়া’র প্রথম পর্বে অতিথি ছিলেন অভিনেত্রী সাফা কবির। অনুষ্ঠানটির পেছনে থাকছে স্পর্শিয়ার নির্মাণ প্রতিষ্ঠান কচ্ছপ ফিল্মস।
‘আবার বসন্ত’ ছবির গল্প গতানুগতিক ধারা থেকে অনেকটাই আলাদা বলে মনে করেন স্পর্শিয়া। তিনি বলেন, ছবিটিতে সুন্দর একটা গল্প আছে। যে গল্পটি সবাইকে মুগ্ধ করবে বলে আমার বিশ্বাস। অনন্য মামুনের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় অসম বয়সী দুজন মানুষের প্রেম ও সামাজিক বিপন্নতার চিত্র ফুটে উঠেছে। গত ২ এপ্রিল সন্ধ্যায় ইউটিউবে উন্মুক্ত হয় ‘আবার বসন্ত’ ছবির ট্রেলার। ট্রেলারের একাংশে দেখা যায় অভিনেতা তারিক আনাম খান আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বলছেন, জীবনের উজ্জ্বল বসন্তগুলো আমার সন্তানদের দিয়েছি। এই শেষ বসন্তে এসে কেন আমি নিজের মতো করে বাঁচতে পারব না?’ মূলত ছবির গল্পে ৬০ বছর পেরিয়ে আসা তারিক আনাম খান ২৫ বছর বয়সী অর্চিতা স্পর্শিয়ার কাছে ভালোবাসা নিবেদন করতে গিয়ে সমাজ-সন্তানের কাছে প্রতিনিয়ত অপমানিত হন। শেষে তাকে আদালতের কাঠগড়ায় উপস্থিত হতে হয়। অর্চিতা স্পর্শিয়া, তারিক আনাম খান ছাড়াও ‘আবার বসন্ত’ সিনেমায় অন্যান্য চরিত্রে- মনিরা মিঠু, আনন্দ খালিদ, ইমতু রাতিশ, মুকিত প্রমুখ শিল্পীদের দেখা যাবে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা