×

জাতীয়

সরকার গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০১৯, ১০:১৬ পিএম

সরকার গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে: ফখরুল

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে অত্যন্ত আনন্দের কথা দেশে যারা গণতন্ত্রকে ভালোবাসেন, যারা মানুষের অধিকার ফিরে পেতে চান তারা ঐক্যবদ্ধ হচ্ছে।

তিনি বলেন, ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী এ সরকারকে পরাজিত করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

আজ শনিবার (২৫ মে) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্য এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফখরুল বলেন, দেশে যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা জনগণের প্রতিনিধিত্ব করে না। তারা গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে পরিকল্পিতভাবে দেশের সংবিধানকে ভেঙে তছনছ করে দিয়েছে। মানুষের সব মৌলিক অধিকার ছিনিয়ে নিয়েছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ভেঙে তছনছ করে দিয়েছে।

তিনি বলেন, গণতন্ত্রের নেতা যিনি গণতন্ত্রের জন্য বারবার সংগ্রাম করেছেন, কারাবরণ করেছেন তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যাকে দেশের মানুষ গণতন্ত্রের মাতা বলে অভিষিক্ত করেছেন। সেই দেশনেত্রীকে দীর্ঘদিন ধরে কারারুদ্ধ করে রেখেছে একটি মাত্র কারণে, তারা জানে খালেদা জিয়া যদি বাইরে থাকেন তাহলে তাদের সব ষড়যন্ত্র বানচাল হয়ে যাবে। এ জন্য তাকে কারারুদ্ধ করে রাখা হয়েছে।

তিনি বলেন, আজকের পৃথিবীজুড়ে রাজনীতিতে পরিবর্তন হচ্ছে। সামনে কী করতে হবে সেটা এখন আমাদের নির্ধারণ করতে হবে।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, গণফোরামের সদস্য মোস্তফা মহসীন মন্টু, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App