এবার মমতার পদত্যাগের সিদ্ধান্তে তৃণমূলের না

আগের সংবাদ

অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাব সাড়ে ১২ লাখ কোটি টাকা

পরের সংবাদ

খাল দখলমুক্ত করতে হবে: মেয়র আতিকুল

প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০১৯ , ৭:৪২ অপরাহ্ণ | আপডেট: মে ২৫, ২০১৯, ৯:২২ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

রাজধানীর খালগুলো দখলমুক্ত করার তাগিদ দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, জলাবদ্ধতা আমরাই সৃষ্টি করছি। সেজন্য আমরা এর মধ্যে আটকাও পড়ছি। তাই শহর বাঁচাতে ‘বাই হুক অর বাই ক্রুক’ (যেকোনো উপায়ে) খালগুলোকে দখলমুক্ত করতে হবে। শনিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক নগর সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী’ শীর্ষক এ সংলাপের আয়োজন করে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ।

মেয়র বলেন, ঢাকার চারপাশে চারটি নদীর পাড় উদ্ধারকাজ শুরু হয়েছে। ঠিক তেমনিভাবে খাল উদ্ধার করার জন্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি বলেন, রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, ফুটপাত ও খাল দখলমুক্ত করা, টেকসই আবর্জনা ব্যবস্থা নিশ্চিত করা, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবেন।

কর্তৃপক্ষের পাশাপাশি নগরবাসীকেও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে কাজ করছে সিটি করপোরেশন। ঢাকার পূর্বে নতুন ১৮টি ওয়ার্ড হচ্ছে। নতুন যে ওয়ার্ড হচ্ছে সেখানে সেন্ট্রাল ডাম্পিং সিস্টেম থাকবে। এ সময় উপস্থিত ছিলেন নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের সভাপতি অমিতোষ পাল, সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ, বাংলাদেশ ইন্সটিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান, পরিবহন বিশেষজ্ঞ ড. সালাউদ্দিন আহমেদ প্রমুখ ।